শনিবার, ২৭ আগস্ট, ২০২২ ০০:০০ টা

কোহলি ও বাবর একটি বাজে বলও ছাড়েন না

ক্রীড়া ডেস্ক

কোহলি ও বাবর একটি বাজে বলও ছাড়েন না

বিশ্বে এই মুহূর্তে সেরা দুই ব্যাটসম্যান ভারতের বিরাট কোহলি ও পাকিস্তানের বাবর আজম। যদিও কোহলি ফর্মে নেই, কিন্তু বাবর ফর্মের তুঙ্গে। তবে কোহলির মতো ব্যাটসম্যানদের ফর্মে ফেরার জন্য একটি ইনিংসই যথেষ্ট।

আর সেরা বোলারের কথা বললে তালিকার ওপরের দিকেই থাকবে আফগানিস্তানের স্পিনার রশিদ খানের নাম। নিঃসন্দেহে আলোচনায় আছেন সাকিব আল হাসান এবং লঙ্কান হাসারাঙাও। আজ থেকে আমিরাতে শুরু হচ্ছে এশিয়া কাপ। এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই। এ সেরা তারকাদের দিকেই তাকিয়ে থাকবেন ক্রিকেটামোদীরা।

এশিয়া কাপের মঞ্চে আফগান ঘূর্ণি জাদুকর রশিদ খানকে এক সাংবাদিক প্রশ্ন করেছিলেন, কোন দুই ব্যাটসম্যানকে আটকানো সবচেয়ে কঠিন? তিনি বিরাট কোহলি ও বাবর আজমের কথা বলেছিলেন। রশিদ খানের ভাষ্য, ‘আমার কাছে দুজনকে বল করাই সমান কঠিন। তারা যে ধরনের ব্যাটসম্যান, একটি বাজে বলও ছাড়েন না। তাই আমার কাছে দুজনকে বল করাই কঠিন, তবে আমি চ্যালেঞ্জ নিতে ভালোবাসি। তাদের দুজনকে একটি বাজে বল করারও ইচ্ছে নেই আমার। আমি ভালো জায়গায় বল ফেলার চেষ্টা করব।’

রশিদ খান মনে করেন, ভালো ব্যাটসম্যানদের বিরুদ্ধে বোলিং করা যেমন চ্যালেঞ্জ তেমনি শেখাও যায় অনেক কিছু। তিনি বলেন, ‘বাবর ও কোহলিকে বল করা মজার অভিজ্ঞতা, আমার জন্য শেখার সুযোগও। যেমন ধরুন, সানরাইজার্স হায়দরাবাদে কেইন উইলিয়ামসনকে বল করার পর আমরা দুজনে বোলিং নিয়ে অনেক কথা বলেছি। তার পরামর্শগুলো আমার কাজে লেগেছে। আইপিএলেও বিরাটের সঙ্গে কথা হয়েছে। এ বিষয়ে কথা হয়েছে রশিদের সঙ্গেও।’

এশিয়া কাপে ‘বি’ গ্রুপে আফগানিস্তানের সঙ্গে আছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ‘এ’ গ্রুপে ভারত, পাকিস্তান ও হংকং। সুপার ফোরে যাওয়াই রশিদ খানের কাছে প্রথম চ্যালেঞ্জ। কারণ, সুপার ফোরে যেতে না পারলে তো আর ভারত-পাকিস্তানের মুখোমুখি হওয়া যাবে না। তবে ফরম্যাটটা টি-২০ বলেই অনেক বেশি আশাবাদী আফগান তারকা।

সর্বশেষ খবর