শিরোনাম
বুধবার, ৪ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ম্যাচ খেলে রাইডার্সের চূড়ান্ত প্রস্তুতি

বসুন্ধরায় ঘরের মাঠে খুলনার বিরুদ্ধে রংপুর রাইডার্সের প্রীতি ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক

ম্যাচ খেলে রাইডার্সের চূড়ান্ত প্রস্তুতি

বিপিএলের একমাত্র দল রংপুর রাইডার্স, যাদের নিজস্ব মাঠ আছে। টুর্নামেন্টের ৭ দলের ছয়টিই সময় মিলিয়ে অনুশীলন করে মিরপুর ক্রিকেট একাডেমি মাঠে। রংপুর অনুশীলন করছে নিজস্ব গ্রাউন্ড বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে। আজ এই মাঠে নুরুল হাসান সোহানের নেতৃত্বে রংপুর রাইডার্স ২০ ওভারের প্রস্তুতি ম্যাচ খেলবে। প্রতিপক্ষ তামিম ইকবালের খুলনা টাইগার্স। কুয়াশার জন্য দুপুর ১২টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। বিপিএলের নবম আসর মাঠে গড়াবে ৬ জানুয়ারি শুক্রবার। টুর্নামেন্টের সূচনা দিবসে মাঠে নামছে রংপুর। প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সন্ধ্যা সোয়া ৭টায় ফ্লাড লাইটের আলোয় শুরু হবে ম্যাচটি। দুপুর সোয়া ২টায় সূচনা ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্স।      

শোয়েব মালিকের বয়স ৪০। এখনো তরুণ ক্রিকেটারদের সঙ্গে পাল্লা দিয়ে খেলছেন। পারফরম্যান্স করছেন। সর্বশেষ টি-২০ বিশ্বকাপে খেলার ইচ্ছা ছিল। কিন্তু পাকিস্তানের নির্বাচক প্যানেল তাকে নেয়নি। তাই বলে খেলা থামিয়ে দেননি। খেলছেন। শুক্রবার শুরু বিপিএলে তিনি খেলবেন রংপুর রাইডার্সের পক্ষে। বয়স ৪০ হলেও কোনো সন্দেহ নেই বিপিএলের বড় তারকাদের একজন পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব। নিঃসন্দেহে তার উপস্থিতিতে ২০১৭ সালের বিপিএল চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স উজ্জীবিত হবে। শুধু শোয়েব নন, রংপুরের বিদেশি কোটায় রয়েছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা, অ্যারন জোন্স, পাকিস্তানের হারিস রউফ, মোহাম্মদ নাওয়াজ, আফগানিস্তানের আজমতউল্লাহ কামারজাই, শ্রীলঙ্কার পিথুম নিশাঙ্কা। এসব বিদেশির পাশাপাশি রংপুরে খেলবেন নুরুল হাসান সোহান, আলাউদ্দিন বাবু, হাসান মাহমুদ, মেহেদি হাসান, মোহাম্মদ নাঈম শেখ, পারভেজ হাসান ইমন, শামীম হোসেন, রিপন মন্ডল, রনি তালুকদাররা। দলটিকে নেতৃত্ব দেবেন টাইগারদের টি-২০ ক্রিকেটে নেতৃত্ব দেওয়া নুরুল হাসান সোহান। সোহানবাহিনীতে অলরাউন্ডারের সংখ্যা বেশি। স্থানীয় ক্রিকেটারদের মধ্যে আলাউদ্দিন বাবু সিমিং অলরাউন্ডার। মেহেদি হাসান স্পিনিং অলরাউন্ডার। বিদেশিদের মধ্যে শোয়েব, সিকান্দার, হারিস, নাওয়াজ, আজমতউল্লাহরা সবাই অলরাউন্ডার। দলে ওপেন করবেন নাঈম, পারভেজ হাসান ইমন, রনি তালুকদার। মিডল অর্ডারে স্থানীয়দের মধ্যে বড় ভরসা অধিনায়ক সোহান। পেস বোলিংয়ের মূল ভরসা ফাস্ট বোলার হাসান মাহমুদ।      

প্রতিপক্ষ খুলনা টাইগার্স শক্তিশালী দল। দলটির অধিনায়ক টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। পিঠের নিচের অংশের প্রচন্ড ব্যথায় ঘরের মাঠে ভারতের বিপক্ষে সর্বশেষ টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলেননি তামিম। সুস্থ হতে তিনি ব্যাংকক থেকে ইনজেকশন নিয়ে আসেন। তারপরও বিপিএলে তার খেলা নিয়ে সংশয় ছিল। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। ফলে খুলনার হয়ে খেলবেন বিপিএলে। তবে আজ প্রস্তুতি ম্যাচে না খেলার সম্ভাবনা রয়েছে বাঁ-হাতি এই ওপেনারের। তামিম ছাড়াও দলটিতে স্থানীয়দের মধ্যে রয়েছেন মাহামুদুল হাসান জয়, মুনিম শাহরিয়ার, সাব্বির রহমান রুম্মন, মোহাম্মদ সাইফুদ্দিন, নাসুম আহমেদ ও ইয়াসির আলী। এরা সবাই জাতীয় দলে খেলার অভিজ্ঞতাপুষ্ট। যদিও তামিম টি-২০ বিশ্বকাপের আগে ২০ ওভারের ম্যাচ থেকে অবসর নিয়েছেন। বিদেশি কোটায় রয়েছেন পাকিস্তানের বাঁ-হাতি ফাস্ট বোলার ওয়াহাব রিয়াজ, পল ভ্যান মিকান, শ্রীলঙ্কার আভিস্কা ফার্নান্দো, দাসুন শানাক্যা। লঙ্কান অলরাউন্ডার দাসুন রয়েছেন দারুণ ফর্মে।

বিপিএলের দলগুলো- রংপুর রাইডার্স ছাড়াও কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ফরচুন বরিশাল, খুলনা টাইগার্স, মিনিস্টার গ্রুপ ঢাকা, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্স। টুর্নামেন্টের ফাইনাল ১৬ ফেব্রুয়ারি।

সর্বশেষ খবর