মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

হতাশার বৃত্তেই মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক

টানা ২১ বছর ধরে ফুটবল লিগে শিরোপাহীন ঢাকা মোহামেডান। পেশাদার লিগে ঢাকা আবাহনী সর্বোচ্চ ছয়বার চ্যাম্পিয়ন হলেও সাদা কালোরা সমর্থকদের হতাশা ছাড়া কিছুই দিতে পারেনি। অভিযোগ ছিল বিশেষ এক গোষ্ঠীর কাছে ক্লাব জিম্মি থাকায় মোহামেডানের করুণ হাল। হকিতে মাঝে মধ্যে ট্রফি জিতলেও ফুটবল ও ক্রিকেটে কোনোভাবেই ব্যর্থতা থেকে বের হতে পারছে না। নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি আসায় আশা জেগেছিল ঐতিহ্যবাহী ক্লাবটি তার হারানো চেহারায় ফিরবে। কর্মকর্তারা সেই আশ্বাসও দিয়েছিলেন। কিন্তু আশ্বাস আর বাস্তবে রূপ নিচ্ছে না। ঘুরে ফিরে ব্যর্থতার বৃত্তে বন্দী।

এবার পেশাদার লিগে আগের চেয়ে শক্তিশালী দল গড়েও লাভ হচ্ছে না। ৬ ম্যাচ খেলে অ্যাকাউন্টে জমা পড়েছে মাত্র ৬ পয়েন্ট। এখনই হারিয়ে ফেলেছে মূল্যবান ১২ পয়েন্ট। এমন পারফরম্যান্সে শুধু কর্মকর্তা নয় ফুটবলাররাও ক্ষুব্ধ। রবিবার রাতে মতিঝিল পাড়া ক্লাব ভবনে ফুটবল টেকনিক্যাল কমিটির সভা অনুষ্ঠিত হয়। ফজলুর রহমান বাবুল, ইমতিয়াজ সুলতান জনি, শফিকুন্ডল ইসলাম মানিক, ইলিয়াস হোসেন, আবু হাসান প্রিন্স, হাসানুজ্জামান খান বাবলু, রুম্মন ওয়ালি বিন সাব্বিরসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বাজে পারফরম্যান্সের জন্য উপস্থিত ফুটবলারদের জবাবদিহিতা করা হয়। সেখানে এক ফুটবলার বলেন, দুর্বল কোচিংয়ের কারণে আমরা পিছিয়ে যাচ্ছি। এরপরই পরিবেশ উত্তপ্ত হয়ে উঠে। এক পর্যায়ে এক পরিচালক বলেন, প্রথম পর্বে বাকি ম্যাচগুলোয় ফল ভালো না হলে দ্বিতীয় পর্বে কোচ পরিবর্তন করা উচিত। বৈঠকে বলা হয় এখনো ক্লাব সিন্ডিকেটে বন্দী। মোহামেডান যেভাবে এগুচ্ছে তাতে রেলিগেশনের আশঙ্কা উড়িয়ে দেওয়া যায় না। পুরো বিষয়টি ক্লাব সভাপতিকে তদারকি করার অনুরোধ রাখেন টেকনিক্যাল কমিটির এক সদস্য।

সর্বশেষ খবর