বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

কুমিল্লার নায়ক চার্লস

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে

কুমিল্লার নায়ক চার্লস

ছবি : রোহেত রাজীব, সিলেট থেকে

সেঞ্চুরি করতে তামিম ইকবালের দরকার ছিল মাত্র ৫ রান। হাতে বল ছিল ৬টি। শেষ ওভারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক বল তুলে দেন অফ স্পিনার মোসাদ্দেক সৈকতের হাতে। বিপিএলে তামিম প্রতিপক্ষ। কিন্তু জাতীয় দলের সতীর্থ। তামিম সম্পর্কে খুব ভালো ধারণা রাখেন মোসাদ্দেক। বল হাতে নিয়ে ফিল্ডিং সাজান বাঁ হাতি ওপেনারের জন্য। বল করেন ‘ওভার দ্য উইকেটে’। সাধারণত বোলিং করেন রাউন্ড দ্য উইকেটে। কিন্তু ৯৫ রানে ব্যাট করতে থাকা তামিমকে বোলিং করেন ওভার দ্য উইকেটে। প্রথম বল উইকেটের সামান্য বাইরে আর্মার করেন। তামিম টেনে মারতে গিয়ে কাভারে ক্যাচ তুলে দেন। কুমিল্লার পাকিস্তানি ক্রিকেটার খুশদিল শাহ ১০-১৫ গজ দৌড়ে ক্যাচটি তালুবন্দি করেন।  বিপিএলের চলতি আসরে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নিতে ব্যর্থ হন খুলনা টাইগার্সের তামিম। ৬১ বলে ১১ চার ও ৪ ছক্কায় ৯৫ রানের নার্ভাস নাইনটিজের ইনিংস খেলে সাজঘরে  ফেরেন বাঁ হাতি ওপেনার। 

গতকাল টিম ম্যানেজমেন্ট দায়িত্ব তুলে দেন ক্যারিবীয় ক্রিকেটার হোপের হাতে। দায়িত্ব পেয়েই জ্বলে ওঠেন। ২.৪ ওভারে ওপেনার মাহামুদুল হাসান জয় সাজঘরে ফেরার পর তামিমকে নিয়ে হোপ দ্বিতীয় উইকেট জুটিতে ৯৯ বলে যোগ করেন ১৮৬ রান। গতকাল দুজনেরই সেঞ্চুরির আশা ছিল। কিন্তু দুজনের কেউই সেঞ্চুরি করতে পারেননি। তামিম ৯৫ রানে আউট হন। অধিনায়ক হোপ অপরাজিত থাকেন ৯১ রানে। ৫৫ বলের ইনিংটিতে খেলেন ৫টি চার ও ৭টি চার।

২১১ রানের লক্ষ্যে ২২ রানে প্রথম উইকেট হারালেও কুমিল্লা ভিক্টোরিয়ান্স এরপর মারমুখি হয়ে ওঠে। খুলনার বোলারদের দিশাহারা করে ফেলে রিজওয়ান ও চার্লস।  ৫৬ বলে ১০৭ রানে অপরাজিত থেকে ম্যাচ জেতান জনসন চার্লস। রিজওয়ান আউট হওয়ার আগে ৩৯ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংস খেলেন। ১০ বল বাকি থাকতে ৭ উইকেটে জিতে যায় কুমিল্লা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর