রবিবার, ১২ মার্চ, ২০২৩ ০০:০০ টা

মেয়েদের গলফে চ্যাম্পিয়ন বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

মেয়েদের গলফে চ্যাম্পিয়ন বাংলাদেশ

মেয়েদের একক ইভেন্টে চ্যাম্পিয়ন বাংলাদেশের সোনিয়া আক্তার

আন্তর্জাতিক অ্যামেচার গলফে শিরোপা এনে দিলেন বাংলাদেশের মেয়েরা। কুর্মিটোলা গলফ কোর্সে অনুষ্ঠিত ‘ওরিয়ন ৩৬তম বাংলাদেশ অ্যামেচার গলফ চ্যাম্পিয়নশিপ-২০২৩’ মেয়েদের দলগত এবং একক দুই ইভেন্টে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ।

মেয়েদের একক ইভেন্টে দুই রাউন্ডে বাংলাদেশের সোনিয়া আক্তার ১৫২ (৮ ওভার পার) শট খেলে চ্যাম্পিয়ন হয়েছেন। পাকিস্তানের সানিয়া ওসামা ১৫৬ (১২ ওভার পার) শট খেলে রানারআপ হয়েছেন। তৃতীয় হয়েছেন বাংলাদেশের গলফার নাসিমা আক্তার। তিনি খেলেছেন ১৬৩ (১৯ ওভার পার) শট। দলগত ইভেন্টে সোনিয়ার সঙ্গে ছিলেন নাসিমা আক্তার।

ছেলেদের একক ইভেন্টে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার আরব ডি শাহ। তিনি ২৮৪ (৪ আন্ডার পার) শট খেলে চ্যাম্পিয়ন হয়েছেন। ২৮৬ (২ আন্ডার পার) শট খেলে রানারআপ হয়েছেন নেপালের সুবাস তামাং। তৃতীয়  হয়েছেন বাংলাদেশে শফিকুল ইসলাম। তিনি খেলেছেন ২৯০ (২ ওভার পার) শট। এর আগে ছেলেদের দলগত ইভেন্টে চ্যাম্পিয়ন হয় নেপাল দল। গতকাল কুর্মিটোলা গলফ ক্লাবের বেঙ্কুয়েট হলে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান। ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওরিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জেরিন করিম।

মেয়েদের একক এবং দলগত দুই ইভেন্টে চ্যাম্পিয়ন হওয়ায় ভীষণ খুশি গলফার সোনিয়া আক্তার। তিনি বলেন, ‘আমি খুবই খুশি। আমার এতো ভালো লাগছে যে ভাষায় প্রকাশ করতে পারছি না। চ্যাম্পিয়ন হতে অনেক কষ্ট করতে হয়েছে। এটা আমার জন্য যেমন গর্বের, তেমনি বাংলাদেশের জন্যও। আজ শুরু থেকে অনেক ভালো  খেলছিলাম, যদিও শেষ দিকে কিছুটা নার্ভাস হয়ে গিয়েছিলাম। তারপরও চ্যাম্পিয়ন হয়েছি। সত্যিই আমি খুব  রোমাঞ্চিত।’ বাংলাদেশে প্রথমবারের মতো এসেই বাজিমাত করে দিয়েছেন আরব ডি শাহ।

সর্বশেষ খবর