মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

শিরোপা রেসে শেখ জামাল-আবাহনী

শিরোপা রেসে রয়েছে আবাহনী ও বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল। দুই দলের পয়েন্ট ২০। রান রেটে এগিয়ে আবাহনী। দলটির রান রেট ১.৫৭৮। বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামালের রান রেট ১.১২৭

ক্রীড়া প্রতিবেদক

শিরোপা রেসে শেখ জামাল-আবাহনী

লিগের দশম রাউন্ডেই সুপার লিগের প্রথম পাঁচ দল নিশ্চিত হয়েছিল। ষষ্ঠ দলের লড়াইয়ে ছিল গাজী ক্রিকেটার্স, রূপগঞ্জ টাইগার্স ও ব্রাদার্স ইউনিয়ন। গতকাল ঢাকা প্রিমিয়ার লিগের ১১ রাউন্ড বা শেষ রাউন্ডে সুপার সিক্সের শেষ দল চূড়ান্ত হয়েছে। আবাহনী, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, লিজেন্ড অব রূপগঞ্জ, প্রাইম ব্যাংক ও মোহামেডানের সঙ্গে সুপার লিগ নিশ্চিত করেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। বিকেএসপি-৩ নম্বর মাঠে শাইন পুকুরকে ১৫৬ রানে হারিয়ে সুপার লিগ নিশ্চিত করে গাজী ক্রিকেটার্স। ব্রাদার্স ইউনিয়নকে ৫৬ রানে হারালেও সুপার লিগে উঠতে পারেনি রূপগঞ্জ টাইগার্স। ঐতিহ্যবাহী মোহামেডান ৫ উইকেটে হারিয়েছে রেলিগেটেড দল ঢাকা লিওপার্ডসকে। সুপার সিক্সের দলগুলো নিশ্চিত হলেও মূলতঃ শিরোপা রেসে রয়েছে আবাহনী ও বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল। দুই দলের পয়েন্ট ২০। রান রেটে এগিয়ে আবাহনী। দলটির রান রেট ১.৫৭৮। বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামালের রান রেট ১.১২৭।   

বিকেএসপি-৩ নম্বর মাঠে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয় গাজী গ্রুপ ক্রিকেটার্স ও শাইন পুকুর। প্রথমে ব্যাট করে গাজী গ্রুপ ৫০ ওভারে ৮ উইকেটে ৩৩৩ রান করেন। ওপেনার হাবিবুর রহমান সোহান ১৫৩.০৩ স্ট্রাইক রেটে মাত্র ৬৬ বলে ১৪ চার ও ৬ ছক্কায় ১০১ রান করে। দলের ভারতীয় ক্রিকেটার রবি তেজা ৯০ রানের ইনিংস খেলেন ৬ চার ও ৪ ছক্কায়। শেষ দিকে মেহেরাব ৪৮ রানের ইনিংস খেলেন ৩৯ বলে ১ চার ও ৪ ছক্কায়। ৩৩৪ রানের টার্গেটে শাইন পুকুর অলআউট হয় ৩৭.১ ওভারে ১৭৭ রানে। সর্বোচ্চ ৭৭ রান করেন তাহজিুবল হাসান। মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে রূপগঞ্জ ৫৬ রানে হারিয়েছে ব্রাদার্সকে। জিতলেই সুপার লিগের খেলার উজ্জ্বল সম্ভাবনা ছিল ব্রাদার্সের। অবশ্য এজন্য গাজী ক্রিকেটার্সকে হারতে হতো। রূপগঞ্জ প্রথমে ব্যাট করে ৩০৭ রান করে। সর্বোচ্চ ৮১ রান করেন ম্যাচসেরা আলাউদ্দিন বাবু ৪৫ বলে ৪ চার ও ৭ ছক্কায়। জবাবে ব্রাদার্স ইউনিয়ন ৪২.৪ ওভারে ২৫১ রান করে। বিকেএসপি-৪ নম্বর মাঠে ঢাকা লিওপার্ডসকে ৫ উইকেটে হারিয়েছে মোহামেডান।

 

সর্বশেষ খবর