বুধবার, ১৭ মে, ২০২৩ ০০:০০ টা

১৪ বছর পর ফাইনালে মুখোমুখি আবাহনী-মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক

১৪ বছর পর ফাইনালে মুখোমুখি আবাহনী-মোহামেডান

একসময় ফুটবলে মোহামেডান ও আবাহনীর ফাইনাল খেলাটা যেন নিয়মে পরিণত হয়েছিল। লিগ বা যে কোনো টুর্নামেন্টে ঢাকার দুই জায়ান্টের মধ্যে শিরোপা সীমাবদ্ধ থাকত। সেই দৃশ্য এখন অতীত। ফুটবলে আবাহনী তাদের দাপুটে চেহারা ধরে রাখলেও মোহামেডানের ঘরে শুধুই অন্ধকার। ২১ বছর ধরে লিগ শিরোপা থেকে বঞ্চিত। ফেডারেশন কাপেও ছিল একই চেহারা। শেষবারের মতো চ্যাম্পিয়ন হয়েছিল ২০০৯ সালে। এরপর আর মোহামেডান-আবাহনী ফেডারেশন কাপে ফাইনাল খেলেনি। খেলবেই বা কীভাবে, মোহামেডান তো গ্রুপ পর্ব খেলেই বিদায়। আবাহনী তাদের সাফল্য ধরে রাখলেও মোহামেডানকে খুঁজেই পাওয়া যাচ্ছিল না।

যাক, ১৪ বছর পর ঐতিহ্যবাহী দুই দল আবার ফেডারেশন কাপে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হচ্ছে। গতকাল কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে অনুষ্ঠিত বসুন্ধরা গ্রুপ দ্বিতীয় ফেডারেশন কাপ সেমিফাইনালে আবাহনী যোগ্য দল হিসেবে ৩-০ গোলে শেখ রাসেলকে পরাজিত করে।

ম্যাচে শুরুতেই শেখ রাসেলেরই প্রাধান্য ছিল। এমফন উদোহ একাই ৩টি গোলের সুযোগ হাতছাড়া করেন। ৩৮ মিনিটে গোল খেয়ে সব এলোমেলো হয়ে যায় শেখ রাসেল। আবাহনীর কলিনড্রেসের    গোলটি অবশ্যই দর্শনীয়। কিন্তু রক্ষণভাগ সতর্ক থাকলে বল জালে জড়াত না। ৫১ ও ৭১ মিনিটে ফাহিমের জোড়া গোলে ব্যবধান ৩-০ হয়।

সর্বশেষ খবর