২ জানুয়ারি, ২০১৬ ১৯:৪১

আইপিএলের সবচেয়ে দামি খেলোয়াড় কোহলি

অনলাইন ডেস্ক

আইপিএলের সবচেয়ে দামি খেলোয়াড় কোহলি

ইন্ডিয়ার প্রিমিয়ার লিগের (আইপিএল) সবচেয়ে দামি খেলোয়াড় ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি। তবে এতোদিন ধারণা করা হতো লিগের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ক্রিকেটার মাহেন্দ্র সিং ধোনি। কিন্তু গতকাল শুক্রবার প্রকাশিত তালিকায় দেখা যাচ্ছে, ভারতের ঘরোয়া এই টি-টোয়েন্টি প্রতিযোগিতায় সবচেয়ে দামি খেলোয়াড় ​কোহলিই।

আইপিএলে নিলাম থেকে যেসব খেলোয়াড়কে কেনা হয়, তাদের দামটা তো জানা যায়। কিন্তু যাদেরকে বছরের পর বছর নিলামে না তুলে দলে ধরে রাখা হয়, তারা কত পাচ্ছেন তা কিন্তু আড়ালেই থেকে যায়ে। তবে, গত ১৫ ডিসেম্বর এবারের আইপিএলের প্লেয়ারস ড্রাফট হওয়ার পর আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা বলেছিলেন, ফ্র্যাঞ্চাইজিগুলোর ধরে রাখা খেলোয়াড়দের বেতনের অঙ্কটা প্রকাশ করবে আইপিএল কর্তৃপক্ষ। শুক্রবার এই তালিকা প্রকাশ করা হয়। যেখানে পারিশ্রমিকের দিক থেকে ধোনিকে পেছনে ফেলেছেন কোহলি।

আইপিএলের ওয়েবসাইটে প্রকাশিত খেলোয়াড়দের বেতনের অঙ্কে দেখা যাচ্ছে, আইপিএলের প্রতি মৌসুমে কোহলি বেতন পাচ্ছেন সর্বোচ্চ ১৫ কোটি রুপি! যেখানে ধোনির বেতন ১২.৫ কোটি রুপি। অর্থাৎ কোহলি বেতন ধোনির চেয়ে আড়াই কোটি বেশি। বিলুপ্ত হয়ে যাওয়া চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব করা ধোনি এবার খেলবেন নতুন ফ্র্যাঞ্চাইজি পুনের হয়ে। সেখানেও মৌসুমপ্রতি ১২.৫ কোটি রুপি করে পাবেন ধোনি।

বিডি-প্রতিদিন/০২ জানুয়ারি, ২০১৫/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর