১৬ মে, ২০১৭ ১৯:৩৮

জাবির আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন অর্থনীতি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

জাবির আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন অর্থনীতি

সকালের মেঘলা আবহাওয়া ম্যাচ ভাসানোর হুমকি দিলেও শেষ পর্যন্ত জয় হয়েছে ক্রিকেটের। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ক্রিকেট ইতিহাসে তাই সবচেয়ে বর্ণাঢ্য দিন হিসেবে স্মরণীয় হয়ে রইলো আজকের দিনটি। আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতা ২০১৬-১৭ তে উদ্ভিদবিজ্ঞান বিভাগকে ৫১ রানে হারিয়ে শিরোপা ধরে রাখলো গত বছরের চ্যাম্পিয়ন অর্থনীতি বিভাগ। 

খেলার ফল যাই হোক না কেনো জমকালো আয়োজনে প্রথমবারের মত আন্তঃবিভাগ ক্রিকেটের ফাইনাল ম্যাচটি ক্যাম্পাসের ছাত্র-শিক্ষকদের জন্য পরিণত হয় অন্যতম আকর্ষণের। অত্যাধুনিক সাউন্ড সিস্টেম, আধুনিক স্কোরবোর্ড, জনপ্রিয় ধারাভাষ্যকার কুমার কল্যাণের উত্তেজক ধারাভাষ্য, ডিজে’র সাউন্ড সিস্টেমে ক্ষণে ক্ষণে বাজানো জনপ্রিয় সব গান, দর্শকদের জন্য অস্থায়ীভাবে নির্মিত গ্যালারী সব মিলিয়ে মঙ্গলবার সারাদিনই উৎসবমুখর ছিল জাবির কেন্দ্রীয় খেলার মাঠ।

দুপুর বারোটায় খেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। টসে জিতে অর্থনীতি বিভাগ ব্যাট করতে নেমে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করে ২০৬ রান। বিভাগের হয়ে ইমামুল মুসতাকিম রাসেল ২১ বলে খেলে ৫৯ রানের এক ঝড়ো ইনিংস তোলেন। ২০৭ রানের টার্গেটে ব্যাট করতে  নেমে উদ্ভিদবিজ্ঞান বিভাগ ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৫ রান করতে সমর্থ হয়। ব্যাট হাতে অর্থনীতি বিভাগের হয়ে অবদান রাখার পর বল হাতেও দ্যুতি ছড়ান রাসেল। ২৩ রানে তুলে নেন ২টি উইকেট। দুর্দান্ত খেলার স্বীকৃতিস্বরূপ জিতে নেন ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারটি। এছাড়া টুর্নামেন্টে সর্বোচ্চ ২৪৬ রান এবং ৫ উইকেট সংগ্রহ করে ম্যান অব দ্য টুর্নামেন্টও হয়েছেন অর্থনীতি বিভাগের মাস্টার্সের এই কৃতি শিক্ষার্থী। 

জমকালো এই আয়োজনের পৃষ্ঠপোষক ছিল হুয়াওয়ে টেকনোলজিজ লিঃ। খেলা শেষে খেলোয়ারদের মাঝে পুরস্কার তুলে দেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম ও হুয়াওয়ে টেকনোলজিজ লিঃ এর সিটিও কলিন শী। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন, রেজিস্ট্রার অধ্যাপক আবু বকর সিদ্দিক, প্রতিযোগিতা পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক এ টি এম আতিকুর রহমান, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক মো. সিফাতুল্লাহ, উপ-পরিচালক দেবব্রত পাল, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। 

 

বিডি প্রতিদিন/১৬ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর