Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ জুলাই, ২০১৯ ০৯:১৪
আপডেট : ১৯ জুলাই, ২০১৯ ০৯:১৬

কেকেআরের বিশ্বকাপজয়ী কোচকে ছিনিয়ে নিল হায়দারাবাদ

অনলাইন ডেস্ক

কেকেআরের বিশ্বকাপজয়ী কোচকে ছিনিয়ে নিল হায়দারাবাদ
অতীতে কেকেআর সংসারে বেইলিস-গম্ভীর: ছবি: টুইটার

বুধবার জানানো হয়েছিল আইপিএলের অন্যতম ফ্রাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) সই করাতে চলেছে বিশ্বকাপজয়ী ইংল্যান্ডের কোচ ট্রেভর বেইলিসকে। সহকারী হিসেবে নাম শোনা গিয়েছিল ব্রেন্ডন ম্যাকালামের।

তবে ২৪ ঘণ্টাও গেল না কেকেআর থেকে বেলিসকে ছিনিয়ে নিল সানরাইজার্স হায়দরাবাদ। টম মুডির পরিবর্তে পরের মৌসুমে আইপিএলে সানরাইজার্সের কোচ হিসেবে দেখা যাবে বেইলিসকে।

ট্রেভর বেইলিস আগেই জানিয়েছিলেন, অ্যাসেজের পর তিনি সরে দাঁড়াবেন ইংল্যান্ডের কোচের পদ থেকে। তারপর থেকেই আইপিএলে আসার গুঞ্জন শোনা যাচ্ছিল। কেকেআরে তিনি তো প্রায় পাকা হয়ে গিয়েছিলেন। তবে নাটকীয় পট পরিবর্তন ২৪ ঘণ্টার মধ্যেই। ২০১২ সালে বেইলিস কেকেআরের কোচের ভূমিকা পালন করেছিলেন। তার কোচিংয়েই নাইটরা দুইবার চ্যাম্পিয়ন হয়েছিল।

বেইলিসের অভিজ্ঞতা অপরিসীম। বিশ্বকাপজয় এবং কেকেআরের জার্সিতে আইপিএল চ্যাম্পিয়ন হওয়া ছাড়াও বিগ ব্যাশ লিগ ও চ্যাম্পিয়ন্স ট্রফিতে সিডনি সিক্সার্সের কোচ ছিলেন। ২০১১ সালে শ্রীলঙ্কা যেবার ফাইনালে উঠেও ভারতের কাছে হেরে যায়, সেবারেও লঙ্কান কোচ ছিলেন তিনি।

যাইহোক, সানরাইজার্স প্রেস বিবৃতিতে জানিয়েছে, “অনেক ভাবনা চিন্তার পর সানরাইজার্স হায়দরাবাদ অন্য গতিতে চলতে চায়। তাই টম মুডির সঙ্গে সম্পর্কচ্ছেদ করা হল। সদ্য বিশ্বকাপ জেতা ট্রেভর বেইলিসকে হায়দরাবাদের কোচ হিসেবে নিয়োগ করা হল। দুবার কেকেআরের হয়ে আইপিএল জেতা ছাড়াও সিডনি সিক্সার্সের হয়ে বিগ ব্যাশ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন। উনি একজন বিজয়ী, সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। তাই সানরাইজার্সকে পথ দেখানোর জন্য উনিই আদর্শ।”

পাশাপাশি প্রাক্তন হয়ে যাওয়া টম মুডিকেও ধন্যবাদ জানানো হয়েছে ওই বিবৃতিতে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য