Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ জুলাই, ২০১৯ ১৩:২৫
আপডেট : ১৯ জুলাই, ২০১৯ ১৩:৫১

এবার ধোনিকে নিয়ে বোমা ফাটালেন গম্ভীর

অনলাইন ডেস্ক

এবার ধোনিকে নিয়ে বোমা ফাটালেন গম্ভীর
গৌতম গম্ভীর (বামে) ও মহেন্দ্র সিং ধোনি।

ভারতের তারকা ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যৎ কী হবে, তা নিয়ে এখনও ঘোর অনিশ্চয়তা। এর মধ্যেই ধোনিকে নিয়ে হঠাৎ করেই বোমা ফাটালেন সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর। 

গম্ভীর শুনিয়ে দিলেন, কীভাবে ভবিষ্যতের জন্য বিনিয়োগের কথা বলে তাকে, শচিন টেন্ডুলকার ও বীরেন্দ্র শেহবাগকে টিমের বাইরে রাখতে চেয়েছিলেন ধোনি। এখনকার পরিস্থিতিতে ধোনিকে ছেড়েই এগিয়ে যাওয়ার ইঙ্গিত গম্ভীরের কথায়।

গম্ভীর বলেছেন, ‘ভবিষ্যতের দিকে তাকানোটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। ধোনি যখন ক্যাপ্টেন ছিল, ও নিজেও তরুণদের উপর বিনিয়োগ করত। মনে আছে, অস্ট্রেলিয়ায় সিবি সিরিজে শচিন, শেহবাগ আর আমাকে এক সঙ্গে নিতে চায়নি, কারণ অস্ট্রেলিয়ায় মাঠ বড় ছিল। ধোনি বিশ্বকাপের জন্য তরুণদের দেখে নিতে চাইছিল।’

আবার ধোনিকে সেরা ক্যাপ্টেন বলতেও আপত্তি গম্ভীরের। তার বক্তব্য, ‘পরিসংখ্যান অনুযায়ী ধোনিই সেরা। কিন্তু তার মানে এই নয় যে অন্যরা খারাপ ক্যাপ্টেন। সৌরভ গাঙ্গুলির নেতৃত্বে আমরা দেশের বাইরে সিরিজ জিতেছি। বিরাট কোহলির নেতৃত্বে দক্ষিণ আফ্রিকায় ওয়ান ডে, অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতেছি।’ 

এসবের সঙ্গে ভারতীয় ক্রিকেটে চলছে নাটকের পর নাটক। শুক্রবারের সেই টিম নির্বাচনের সভাও ভেস্তে গেল রাতারাতি। কেন? কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স বা সিওএ নির্দেশ দিয়েছে, বোর্ডের সচিব কিংবা সিইও কেউই কোনও ক্রিকেট সংক্রান্ত সভায় থাকতে পারবে না। এখানেই শেষ নয়। সিওএ-র নির্দেশে সভাও ডাকতে পারবেন না বোর্ড সচিব। আগের নিয়মে আজ শুক্রবারের সভা ডেকেছিলেন বোর্ড সচিব অমিতাভ চৌধুরী। কিন্তু নতুন গঠনতন্ত্র অনুযায়ী সিওএ যে নির্দেশ দিয়েছে, তাতে জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান অর্থাৎ এমএসকে প্রসাদই টিম নির্বাচন সভা ডাকবেন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য