২০ অক্টোবর, ২০১৯ ১০:২৩

অসুস্থ পাকিস্তানি শিশুকে ভারতে আসার ব্যবস্থা করলেন গম্ভীর

অনলাইন ডেস্ক

অসুস্থ পাকিস্তানি শিশুকে ভারতে আসার ব্যবস্থা করলেন গম্ভীর

ফাইল ছবি

সাম্প্রতিক একাধিক ঘটনার প্রেক্ষিতে পাকিস্তান-ভারত সম্পর্ক আগের চেয়েও তলানিতে। তবে এসব কিছুর ঊর্ধ্বে উঠে, পাকিস্তানি এক শিশুর ভারতে আসার ব্যবস্থা করে দিলেন গৌতম গম্ভীর। মাঝেমধ্যেই পাকিস্তান ইস্যুতে ট্যুইট বিতর্কে জড়িয়ে পড়া ভারতের সাবেক এই ওপেনার ও বর্তমান বিজেপি সাংসদ তার মানবিক মনের পরিচয় দিলেন।

জানা গেছে, ৬ বছরের ওই শিশুকন্যা অসুস্থ। হার্টে তার সমস্যা রয়েছে। ভারতে এনে বাচ্চাটির হার্টের চিকিত্‍‌সা করাতে চাইছিলেন তার মা-বাবা। কিন্তু চিকিৎসার জন্য ভারতে আসার আবেদন জানিয়েও পাকিস্তানি পরিবারটি কিছুতেই ভিসা পাচ্ছিল না। বিষয়টি জানতে পেরে নিজে উদ্যোগী হয়ে সমস্যার সমাধান করেন গৌতম গম্ভীর। বিজেপির এই সাংসদের হস্তক্ষেপে শেষ পর্যন্ত পাকিস্তানি পরিবারটির ভারতে আসার অনুমতি পেয়েছে। ট্যুইটারে নিজেই তা জানিয়েছেন গৌতম গম্ভীর।

গম্ভীর ছয় বছরের ওই পাকিস্তানি শিশুর অসুস্থতার কথা জানিয়ে ভিসার জন্য বিদেশমন্ত্রী এস জয়শংকরের শরণাপন্ন হন। বিশদ জানিয়ে চিঠি লেখেন বিদেশমন্ত্রীকে। বিদেশমন্ত্রী গম্ভীরের সেই চিঠির প্রেক্ষিতে পরিবারটিকে ভিসা দেওয়ার জন্য ইসলামাবাদের ভারতীয় হাই কমিশনকে নির্দেশ দেন। এরপর ভিসা পেতে আর সমস্যা হয়নি।

টুইটারে গম্ভীর লেখেন, একটা নিরীহ মন ভিন দেশের এক প্রান্ত থেকে আমাকে অনুরোধ করেছিল, তখনই ভেঙে গিয়ছিল সকল বেড়াজাল। ওমাইমা ভারতে আসতে চাইছিল। তার গুটিগুটি পায়ে এ দেশে আসতে চাওয়ার মিষ্টতা আমাকে মনে করিয়ে দিল যেন, কোনও বোন তার নিজের বাড়িতে আসতে চাইছে।


 
বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর