২১ অক্টোবর, ২০১৯ ১৩:১৩

নারী ফুটবলারের হিজাব খুলে যাওয়ায় বিপক্ষ দল দেখাল অনন্য দৃষ্টান্ত (ভিডিও)

অনলাইন ডেস্ক

নারী ফুটবলারের হিজাব খুলে যাওয়ায় বিপক্ষ দল দেখাল অনন্য দৃষ্টান্ত (ভিডিও)

সংগৃহীত ছবি

হিজাব পরে ফুটবল খেলা অবশ্যই কঠিন। ফুটবল বডি কন্ট্যাক্ট গেম। ড্রিবল, পাসিং, বডি কন্ট্রোলের সময় যে কোনও মুহূর্তে হিজাব খুলে পড়ার আশঙ্কা থাকে। আর সেই ঘটনাই ঘটল। খেলার মাঝে এক নারী ফুটবলারের হিজাব খুল গেল। তবে প্রায় সঙ্গে সঙ্গে বিপক্ষ দলের ফুটবলাররা এক দৃষ্টান্তমূলক উদ্যোগ নিলেন। যার কারণে পরিস্থিতি স্বাভাবিক হল। 

পশ্চিম এশীয় ফুটবল ফেডারেশন (ডব্লিউএএফএফ) জর্ডানে প্রথমবার ডব্লিউএএফএফ ওমেনস ক্লাব চ্যাম্পিয়নশিপ আয়োজন করেছিল। সেখানেই শাবাব আল অর্ডন ক্লাব বনাম আরব অর্থোডক্স ক্লাবের ম্যাচে এমন কাণ্ড ঘটে। 

আরব অর্থোডক্স'র এক নারী ফুটবলারের হিজাব খুলে যায় ম্যাচের মাঝে। মাঝমাঠে সেই সময় তিনি বিপক্ষ ফুটবলারদের সঙ্গে বল দখলের লড়াই করছিলেন। তখনই আচমকা তার হিজাব খুলে যায়। প্রায় সঙ্গে সঙ্গে বিপক্ষ দলের ফুটবলাররা তার কাছে ছুটে আসেন। এরপর তাঁরা মানবপ্রাচীর তৈরি করেন সেই ফুটবলারকে ঘিরে। এমনভাবে তাকে ঘিরে ধরেন যাতে সেই ফুটবলার আড়ালে থেকে আবার হিজাব পরে ফেলতে পারেন।

হঠাৎ  হিজাব খুলে যাওয়ার পর স্টেডিয়াম ভর্তি দর্শকের সামনে বিব্রত হয়ে পড়েছিলেন সেই ফুটবলার। তবে তাকে সাহায্য করতে এগিয়ে আসেন বিপক্ষ দলের ফুটবলাররা। তাদের এমন উদ্যোগ ফুটবল বিশ্বে প্রশংসিত হয়েছে। অনেকেই সেই ফুটবলারদের স্পোর্টসম্যান স্পিরিট'র প্রশংসা করেছেন। 


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর