২৯ জানুয়ারি, ২০২০ ১৭:২৬

সুপার ওভারে ছক্কা হাঁকিয়ে ভারতকে সিরিজ জেতালেন রোহিত

অনলাইন ডেস্ক

সুপার ওভারে ছক্কা হাঁকিয়ে ভারতকে সিরিজ জেতালেন রোহিত

টানটান উত্তেজনার মধ্যে নিউজিল্যান্ডের হ্যামিল্টনে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি টাই হল। ভারতের ৫ উইকেটে ১৭৯ রানের জবাবে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান তুলল নিউজিল্যান্ড। ফলে ম্যাচ গড়াল সুপার ওভারে। 

সুপার ওভারে শেষ দুই বলে ছক্কা হাঁকিয়ে নাটকীয়ভাবে ভারতকে জেতালেন রোহিত শর্মা। একই সঙ্গে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৩-০ করে ফেলল ভারত।

ম্যাচে ১৭৯ রানের জবাবে জয়ের জন্য শেষ ওভারে নিউজিল্যান্ডের দরকার ছিল ৯ রান। মোহাম্মদ শামির শেষ ৪ বলে দরকার ছিল মাত্র ২ রান। ক্রিজে ৯৫ রানে খেলছিলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু ওভারের তৃতীয় বলেই ফিরলেন উইলিয়ামসন (৪৮ বলে ৯৫, ৮টি চার, ৬ টি ছয়)। পরের বল হল না রান। পঞ্চম বলে হল বাই। স্কোর তখন সমান-সমান। শেষ বলে মারতে গিয়ে বোল্ড হলেন রস টেলর (১০ বলে ১৭)। নাটকীয় ভাবে টাই হয় ম্যাচ।

সুপার ওভারে জশপ্রীত বুমরার ৬ বলে কেন উইলিয়ামসন ও মার্টিন গাপ্টিলের ব্যাটে ভর করে নিউজিল্যান্ড তুলল ১৭ রান। ফলে সিরিজ জেতার জন্য ৬ বলে টিম ইন্ডিয়ার দরকার ছিল ১৮। 

রোহিত শর্মা প্রথম দু’বলে নিলেন ৩। তৃতীয় বলে লোকেশ রাহুল মারলেন চার। পরের বলে এল এক। টিম সাউদির ওভারের শেষ দুই বলে রোহিতকে করতে হত ১০ রান। পঞ্চম বলে হিটম্যান মারলেন বিশাল ছক্কা। শেষ বলেও মারলেন ছয়। ছিনিয়ে আনলেন অবিশ্বাস্য জয়। সুপার ওভারে ২০ রান তুলে সিরিজ দখল করল টিম ইন্ডিয়া।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর