শিরোনাম
প্রকাশ : ১৩ জানুয়ারি, ২০২১ ২৩:০৫
প্রিন্ট করুন printer

আইসিসির অনলাইন ভোটে কোহলিকে হারিয়ে শীর্ষে ইমরান

অনলাইন ডেস্ক

আইসিসির অনলাইন ভোটে কোহলিকে হারিয়ে শীর্ষে ইমরান

আইসিসি তিন ফরম্যাট মিলিয়ে গত দশকের সেরা একাদশ বেছে নিয়েছিল কিছু দিন আগে। কিন্তু কোনও টিমেই জায়গা পাননি পাকিস্তানের একজন ক্রিকেটার। সেই তালিকা দেখে পাকিস্তানের সাবেক ক্রিকেটার থেকে সমর্থক ও মিডিয়া চূড়ান্ত হতাশ হয়েছিল। যা নিয়ে ক্ষোভ প্রকাশ করে আইসিসি-র ওপর।

অবশেষে পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা সেলিব্রেশন করার কারণ খুঁজে পেল। পাকিস্তানের সাবেক বিশ্বকাপ জয়ী অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী আইসিসি-র অনলাইন ভোটে জয়ী হয়েছেন। তিনি হারিয়ে দিয়েছেন প্রতিবেশী ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে। এই আনন্দে পাকিস্তানে সেলিব্রেশনে মাতল টুইটার ব্যবহারকারীরা।

'বেস্ট পেসসেটার'-এর ভোট করেছিল আইসিসি। ইমরানের সঙ্গে লড়াইয়ে ছিলেন কোহলি, দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স ও অস্ট্রেলিয়ার মেগ ল্যানিং। যে ক্রিকেটারদের অধিনায়ক হওয়ার পরেই গড় ভাল হতে শুরু করেছিল, তাদেরকেই এই লড়াইয়ে রেখেছিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

গত ২৪ ঘণ্টার ভোটের ভিত্তিতে বৃহস্পতিবার ফলাফল ঘোষণা করেছে আইসিসি। কোহলির থেকে ১ শতাংশ ভোট বেশি পেয়ে জিতে গেছেন ইমরান। কোহলি ৪৬ শতাংশ ভোট পান, আর ৪৭ শতাংশ ভোট পেয়ে শীর্ষে জায়গা পেয়েছেন ইমরান খান। সূত্র : নিউজ এইটটিন।
 
বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৯:১৫
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২১ ১৯:১৭
প্রিন্ট করুন printer

পিছিয়ে গেল ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

অনলাইন ডেস্ক

পিছিয়ে গেল ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের কারণে পিছিয়ে গেল আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আগামী ১০ জুন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো প্রথমবারের মতো আয়োজিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। কিন্তু আট দিন পিছিয়ে সেটি ১৮ জুন ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে অনুষ্ঠিত হবে।

প্রথমবারের মতো শুরু হওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট টেবিলে জয়ের শতকরা হারে এগিয়ে থাকা সেরা দুই দল ফাইনাল খেলবে। ১৮ থেকে ২২ জুন ফাইনালের তারিখ নির্ধারণ হয়েছে। ২৩ জুন রিজার্ভ ডে রাখা হয়েছে।

আইপিএলের ফাইনালের সূচির কথা বিবেচনা করেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল পেছানো হলো। যদিও আইপিএলের সূচি এখনো চূড়ান্ত করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। 

একটি সূত্র বলছে, ১০ জুন আইপিএলের ফাইনাল আয়োজনের পরিকল্পনা বিসিসিআই'র।

করোনার কারণে অনেকগুলো সিরিজ ভেস্তে যাওয়ায়, পয়েন্টের পরিবর্তে জয়ের শতকরা হার ব্যবহার করা হবে। সেক্ষেত্রে ৭১ দশমিক ৭ শতাংশ জয় নিয়ে শীর্ষে আছে ভারত। তাদের পয়েন্ট ৪৩০। দ্বিতীয়স্থানে আছে নিউজিল্যান্ড। তাদের জয়ের শতকরা হার ৭০ শতাংশ ও পয়েন্ট ৪২০। অস্ট্রেলিয়ার ৬৯ দশমিক ২ শতাংশ ও ইংল্যান্ডের ৬৮ দশমিক ৭ শতাংশ। অসিদের পয়েন্ট ৩৩২ ও ইংলিশদের ৪১২।

সূত্র: বাসস

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১১:২৯
প্রিন্ট করুন printer

টি-স্পোর্টসে আজকের আয়োজন

অনলাইন ডেস্ক

টি-স্পোর্টসে আজকের আয়োজন

বাংলাদেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস। দেশের খেলাধুলার পাশাপাশি এই চ্যানেল সার্বক্ষণিকভাবে সম্প্রচার করে চলেছে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট।

আজ টি-স্পোর্টসে যা দেখতে পাবেন...

ফুটবল

ইংলিশ প্রিমিয়ার লিগ

নিউক্যাসল-লিডস ইউনাইটেড

সরাসরি, রাত ১২টা

সাউদাম্পটন-আর্সেনাল

সরাসরি, রাত ২-১৫ মিনিট

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১০:২৯
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২১ ১২:২৯
প্রিন্ট করুন printer

মোশাররফের দেহে আবার ফিরে এসেছে ভয়ঙ্কর সেই টিউমার

অনলাইন ডেস্ক

মোশাররফের দেহে আবার ফিরে এসেছে ভয়ঙ্কর সেই টিউমার
মোশাররফ হোসেন রুবেল

জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের দেহে আবার সেই এসেছে ভয়ঙ্কর সেই টিউমার। বিদেশে গিয়ে দীর্ঘদিন উন্নত চিকিৎসার পর সুস্থও হয়ে উঠলেও কয়েকমাসের মাঝেই এল নতুন এই দুঃসংবাদ।

আবারও ব্রেন টিউমারে আক্রান্ত হয়েছেন রুবেল। আরও স্পষ্ট করে বললে, তার পুরনো টিউমারই নতুন করে ফিরে এসেছে। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে রুবেল নিজেই এই তথ্য জানিয়েছেন।

২০১৯ সালে রুবেলের ব্রেন টিউমার শনাক্ত হয়েছিল। এরপর তিনি পাড়ি জমান সিঙ্গাপুরে। সেখানে দফায় দফায় চলছিল কেমোথেরাপি। তখন বিসিবিসহ অনেক ক্রিকেটার তাকে সহযোগিতা করেছিলেন। 

এবার ফেসবুকে দেওয়া এক বার্তায় রুবেল জানান, “অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে জানাচ্ছি, আমার টিউমার আবারও দেখা দিয়েছে। এবার আমার ৯ম কেমোথেরাপি চলছে। আল্লাহ যেন আমাকে সহায়তা করেন। আপনাদের দোয়া কামনা করছি।”

সিঙ্গাপুর থেকে সুস্থ হয়ে মোশাররফ হোসেন রুবেল আবার খেলাতেও ফিরেছিলেন। কিন্তু তার পুরনো শত্রু আবারও ফিরে এসেছে। মাউন্ট এলিজাবেথ হাসপাতালে রুবেলের অস্ত্রোপচারের সময় জানা যায়, টিউমার রূপ নিয়েছে গ্রেড তিনে। আর এক গ্রেড বৃদ্ধি পেলে অর্থাৎ গ্রেড চার মাত্রার টিউমার হলেই তা ক্যান্সার বলে গণ্য হতো। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচে ৩৯২ উইকেট শিকার করা রুবেল জাতীয় দলের হয়ে খেলেছেন ৫টি ওয়ানডে ম্যাচ।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ২০:৪৬
আপডেট : ২৫ জানুয়ারি, ২০২১ ২৩:৪৪
প্রিন্ট করুন printer

পাকিস্তানকে ছাড়িয়ে অস্ট্রেলিয়ার পরই বাংলাদেশ

অনলাইন ডেস্ক

পাকিস্তানকে ছাড়িয়ে অস্ট্রেলিয়ার পরই বাংলাদেশ
ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের সাথে তিন ম্যাচের তিনটিতেই জিতে বাংলাদেশের পয়েন্ট এখন ৩০। এর ফলে পাকিস্তান, ইংল্যান্ডের মতো দলকে ছাড়িয়ে ওয়ানডের সুপার লিগের পয়েন্ট তালিকায় বাংলাদেশ ২ নম্বরে উঠে গেছে।

৪০ পয়েন্ট নিয়ে সবার ওপরে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের পয়েন্ট বাংলাদেশের সমান ৩০। তবে নেট রানরেটে এগিয়ে আছে বাংলাদেশ। ফলে বাংলাদেশ তালিকায় ২ নম্বরে আছে আর ইংল্যান্ড ৩ নম্বরে। পাকিস্তান ২০ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে।

এই সুপার লিগই ঠিক করে দেবে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে কারা সরাসরি খেলবে, আর কারা খেলবে না। করোনার কারণে শুরুটা বিলম্বিত হলেও গত ৩০ জুলাই ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হয়েছে ওয়ানডে সুপার লিগ। সুপার লিগের অংশ বলেই এখন আর কোনো ম্যাচই অন্য ম্যাচের চেয়ে ছোট নয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 
  
 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৯:২০
আপডেট : ২৫ জানুয়ারি, ২০২১ ১৯:৩৯
প্রিন্ট করুন printer

বাংলাওয়াশ উইন্ডিজ

অনলাইন প্রতিবেদক

বাংলাওয়াশ উইন্ডিজ

ঢাকা পর্বেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। আজ চট্টগ্রামে শেষ ওয়ানডেতে ১২০ রানে হেরে ধবলধোলাই হলো সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। 

এ নিয়ে উইন্ডিজদের বিপক্ষে দ্বিপাক্ষিক লড়াইয়ে টানা তৃতীয়বারের মতো সিরিজ জিতল বাংলাদেশ।  

আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের দেওয়া ২৯৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৪৪.২ ওভারে ১৭৭ রানে গুটিয়ে যায় উইন্ডিজ। 

এর আগে টসে হেরে চার পাণ্ডব তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের ঝড়ো ফিফটিতে ৬ উইকেটে ২৯৭ রান করে বাংলাদেশ।  

ঢাকার মিরপুরে সিরিজে প্রথম দুই ম্যাচেও দাপুটে জয় পায় টাইগাররা।  

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর