শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৪৯
প্রিন্ট করুন printer

১৬.২৫ কোটি টাকা দাম উঠতেই জাত চেনালেন ক্রিস মরিস

অনলাইন ডেস্ক

১৬.২৫ কোটি টাকা দাম উঠতেই জাত চেনালেন ক্রিস মরিস
ফাইল ছবি

১৪ বছর বয়স হলো বিশ্বের অন্যতম জনপ্রিয় টি-২০ লিগ আইপিএলের। এতদিন পর্যন্ত কোনও ক্রিকেটারের দাম ১৬.২৫ কোটি টাকা ওঠেনি। তবে তার উঠল। আইপিএলের ইতিহাসে তিনিই সব থেকে দামি ক্রিকেটার। এর আগে আইপিএলের নিলামে ১৬ কোটি টাকা দাম উঠেছিল যুবরাজ সিংয়ের। তবে এবার তাকে পিছনে ফেললেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিস।  

অবশ্য ১৬.২৫ কোটি টাকা দর ওঠার পরই নিজের জাত চিনিয়ে দিলেন ক্রিস মরিস। অনেকেই অবশ্য তার এত দর নিয়ে প্রশ্ন তুলেছিলেন। যদিও কেউ কেউ আবার মরিসকে যোগ্য বলেও দাবি করেছেন। রাজস্থান রয়্যালস মরিসকে দলে নিয়েছে। তাদের খরচ করা টাকা কাজে লাগবে কি না তা সময় বলবে। তবে আপাতত রাজস্থানের কর্মকর্তারা গর্ব করতে পারেন। 

কারণ ক্রিস মরিস আইপিএল শুরুর আগেই দুরন্ত পারফর্ম করে নিজের জাত চেনালেন। সিএসএ টি-২০ চ্যালেঞ্জ-এ টাইটান্সের হয়ে খেলছেন মরিস। নিলামের পরের দিন নাইটদের বিরুদ্ধে তিনি আট বলে ২১ রানের ঝড়ো ইনিংস খেললেন। সেই সঙ্গে মাত্র দশ রান দিয়ে একটি উইকেট তুলে নেন। তার অলরাউন্ড পারফরম্য়ান্স ছিল দেখার মতো। 

এই ম্যাচে নাইটদের ছয় উইকেটে হারাল টাইটান্স। বলাবাহুল্য, এই জয়ে মরিসের বড় ভূমিকা ছিল। এই ফর্ম নিয়ে আইপিএলে এলে ক্রিস মরিস বাজিমাত করতে পারেন। তবে আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি দর পাওয়া ক্রিকেটারের পারফরম্য়ান্স সবসময়ই প্রশ্নের মুখে পড়েছে। যুবরাজ থেকে শুরু করে প্য়াট কামিন্স, নিলামে প্রচুর দর ওঠা ক্রিকেটার কখনও চোটে, কখনও খারাপ ফর্মে ভুগেছেন। ক্রিস মরিসের ক্ষেত্রে সেরকম কিছু হবে না বলেই হয়তো আশা করবে রাজস্থান। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য