২০ এপ্রিল, ২০২১ ১৭:০৩

রান 'চুরি' করতে গিয়ে বিতর্কে জড়ালেন ব্র্যাভো!

অনলাইন ডেস্ক

রান 'চুরি' করতে গিয়ে বিতর্কে জড়ালেন ব্র্যাভো!

সংগৃহীত ছবি

আইপিএলে সোমবার চেন্নাই সুপার কিংস বনাম রাজস্থান রয়্যালস ম্যাচের পর থেকে শুরু হয়ে নতুন বিতর্ক। সিএসকে-র ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়েন ব্র্যাভোর কাণ্ডকারখানা দেখে ক্ষিপ্ত ক্রিকেট বিশ্লেষক হর্ষ ভোগলে। তাঁর মতে রান চুরি করে ব্র্যাভো এই মহান খেলার অপমান করেছেন। একই সঙ্গে এই ঘটনার সঙ্গে তিনি ২০১৯ সালের আইপিএল-এর রবিচন্দ্রন অশ্বিন বনাম জস বাটলারের ঘটনাকেও টেনে আনলেন। সে বার ইংল্যান্ডের ব্যাটসম্যানকে ‘মাঁকড়ীয় পদ্ধতিতে’ আউট করেছিলেন অশ্বিন।

ধারাভাষ্য দেওয়ার সময় তিনি বলে ওঠেন, “ওহে ব্র্যাভো তুমি এমন কাজ করতে পারো না। এই খেলা তোমাকে সেই অনুমতি দেয় না। বোলারের হাত থেকে বল ছাড়ার আগেই প্রায় ৩ গজ এগিয়ে দাঁড়ালে! একে তো রান চুরি করা বলে।” তবে ভোগলে এখানেই থেমে যাননি। বরং ‘মাঁকড়ীয় পদ্ধতিতে’ সমর্থন করে ফের মুখ খুললেন। যদিও একবারও ‘মাঁকড়ীয়’ শব্দটা প্রয়োগ করেননি। বরং বলেন, “এই জন্য আমি নিয়মের কথা বারবার বলি। ওকে তো রান আউট করে দেওয়া উচিত ছিল। আমার ধারণা আধুনিক যুগে খেলতে নামার আগে সাজঘরে ক্রিকেটের নিয়ম নিয়ে কেউ আলোচনা করে না। সেটা তো এই ম্যাচে বোঝাই গেল।”

নেট মাধ্যমে ইতিমধ্যেই একটি ছবি ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে মুস্তাফিজুর রহমান বল হাত থেকে ছাড়ার আগেই ব্র্যাভো ‘পপিং ক্রিজ’ ছেড়ে প্রায় ৩ গজ এগিয়ে গিয়েছেন। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর