২৬ আগস্ট, ২০২১ ১৮:৫২

আইপিএল: কামিন্সের বদলে নাইট শিবিরে কিউই পেসার সাউদি

অনলাইন ডেস্ক

আইপিএল: কামিন্সের বদলে নাইট শিবিরে কিউই পেসার সাউদি

সাউদি-কামিন্স

চোটের জন্য নিজেকে সরিয়ে নিলেন অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স। তার পরিবর্তনে এবার আইপিলএরে দ্বিতীয় পর্বে কলকাতা নাইট রাইডার্স শিবিরে যোগ দিলেন নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি। টিম সাউদি আসার ফলে সংযুক্ত আরব আমিরাতে কেকেআরের পেস আক্রমণের কিছুটা সমস্যার সমাধান হবে বলে মত ক্রিকেটমহলের।

২০১১ সাল থেকে আইপিএলে খেলছেন টিম সাউদি। শেষবার খেলেছিলেন ২০১৯ সালে। এরপর আর দল পাননি ৩২ বছরের এই কিউই পেসার। নিউজিল্যান্ডে তার পেস পার্টনার ট্রেন্ট বোল্ট খেলেন মুম্বাই ইন্ডিয়ান্সে। আরেক পেসার লকি ফার্গুসন রয়েছেন এই কেকেআরেই। ২ বছর আগে শেষবার আইপিএল খেলা সাউদিকে কেন নেওয়া হল কেকেআরে? সূত্রের খবর, পাকিস্তান ও বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে নিউজিল্যান্ড দলে নেই টিম সাউদি। তাই অনেক আগেই নাইট শিবিরে যোগ দিতে পারবেন সাউদি।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে শেষবার আইপিএলে খেলেছিলেন এই কিউই পেসার। তারপর আর কোনও দল তাকে কেনার আগ্রহ দেখাননি। তার আগে আরও দুইটি দলের হয়ে আইপিএলে খেলার অভিজ্ঞতা রয়েছে টিম সাউদির। ধোনির চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসের হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। কেকেআর হতে চলেছে তার চতুর্থ দল।

আইপিএল ক্যারিয়ারে টিম সাউদির পারফরম্যান্স মোটেও খারাপ নয়। ৪০টি ম্যাচে পেয়েছেন ২৮টি উইকেট। নিউজিল্যান্ডের জার্সিতেও টি-২০ ক্রিকেট কেক্যারিয়ারও বেশ নজরকাড়া সাউদির। ৮২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে পেয়েছেন ৯৯টি উইকেট। ৩২ বছরের সাউদি এবার শাহরুখ খানের দলের হয়ে কেমন ভাবে নিজেকে মেলে ধরবেন, তার দিকে তাকিয়ে নাইট সমর্থকরা। প্রসঙ্গত, আগামী ২০ সেপ্টেম্বর মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আবুধাবিতে দ্বিতীয় পর্যায়ের প্রথম ম্যাচ খেলবে কেকেআর।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক