২২ জুন, ২০২২ ০৪:০১

ইংল্যান্ডের বিরুদ্ধে চ্যালেঞ্জ নিতে মুখিয়ে দ্রাবিড়

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের বিরুদ্ধে চ্যালেঞ্জ নিতে মুখিয়ে দ্রাবিড়

রাহুল দ্রাবিড়।

এক বছরের বেশি সময় ধরে টেস্ট ক্রিকেটে জিততেই যেন ভুলে গিয়েছিল ইংল্যান্ড। আত্মবিশ্বাস ঠেকেছিল তলানিতে। তবে দৃশ্যপটে পরিবর্তন আসতে শুরু করেছে। নতুন রূপের ইংল্যান্ড জয় ছাড়া ভাবে না কিছু। বদলে যাওয়া এই ইংল্যান্ডের চ্যালেঞ্জ নিতে মুখিয়ে ভারতের কোচ রাহুল দ্রাবিড়।

দ্রুতই অসমাপ্ত টেস্ট সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে ইংল্যান্ড ও ভারত। পাঁচ টেস্টের সিরিজে চার ম্যাচ শেষে ২-১ ব্যবধানে এগিয়ে ভারত। ম্যানচেস্টারে গত সেপ্টেম্বরে হওয়ার কথা ছিল পঞ্চম ম্যাচটি। কিন্তু ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত হয়ে যায় তা। ভারত শিবিরে কোভিড-১৯ ছড়িয়ে পড়ার শঙ্কায় নেওয়া হয়েছিল এই সিদ্ধান্ত। ওই সিরিজের ফয়সালা করতে আগামী ১ জুলাই থেকে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। এবার অবশ্য ম্যানচেস্টারে নয়, ম্যাচটি হবে এজবাস্টনে।

কোচ হিসেবে দ্রাবিড়ের ইংলিশদের বিপক্ষে প্রথম লড়াই হলেও দলের অনেকের জন্য ম্যাচটি সিরিজ জয়ের উপলক্ষ। বেঙ্গালুরুতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ভারত কোচ বললেন, ম্যাচটির জন্য অধীর আগ্রহে আছেন তিনি। দ্রাবিড় বলেন, টেস্ট ক্রিকেটের পরিপ্রেক্ষিতে, ম্যাচটা অবশ্যই রোমাঞ্চকর হতে যাচ্ছে। আমাদের জন্য এটি কেবলই আরেকটি টেস্ট ম্যাচ, তবে এখানে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টের বিষয় রয়েছে। যারা গত বছর এর অংশ ছিল, তাদের জন্য এটি জয়ের মুখে থাকা একটি সিরিজ। তারা সিরিজটি জিততে এবং ভালো করতে উন্মুখ হয়ে আছে।

বছরখানেক আগের ইংল্যান্ড, আর এখনকার ইংল্যান্ড এক নয়, ভালোভাবেই উপলব্ধি করতে পারছেন দ্রাবিড়। তাই রোমাঞ্চকর লড়াইয়ের অপেক্ষায় আছেন তিনি। তিনি বলেন, ইংল্যান্ডে টেস্ট ম্যাচ খেলা সবসময়ই দারুণ। এখানকার দর্শকরা অসাধারণ। ইংল্যান্ডে টেস্ট ক্রিকেটে অনেক দর্শকের উপস্থিতি আশা করাই যায়। আর ইংল্যান্ড এই মুহূর্তে খুব ভালোও খেলছে। আমি বলতে চাচ্ছি, তারা খুবই ভালো ক্রিকেট খেলছে।

দ্রাবিড় আরও বলেন, গত বছর আমরা যখন সেখানে ছিলাম, সেই তুলনায় এবারের সফর হয়তো কিছুটা ভিন্ন হতে যাচ্ছে। সেই সময় ইংল্যান্ড সম্ভবত কিছুটা পিছিয়ে ছিল। তবে তারা দারুণ দুটি ম্যাচ খেলেছে (নিউ জিল্যান্ডের বিপক্ষে) এবং আমাদেরও ভালো একটি দল রয়েছে। আশা করি, দারুণ একটি ম্যাচ হবে। আমি টেস্ট ক্রিকেট দেখতে, খেলতে, এতে কোচিং করাতে পছন্দ করি। ম্যাচটির জন্য মুখিয়ে আছি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর