১৭ আগস্ট, ২০২২ ১১:২০

সত্যিই কি ম্যানচেস্টার ইউনাইটেড কিনছেন ইলন মাস্ক?

অনলাইন ডেস্ক

সত্যিই কি ম্যানচেস্টার ইউনাইটেড কিনছেন ইলন মাস্ক?

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড কেনার ঘোষণা দিয়েছিলেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনকুবের এবং টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক।

বুধবার ভোরে টুইট বার্তায় ইলন মাস্ক লেখেন, “আমি ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নিচ্ছি। আপনাদের স্বাগতম।”

মুহূর্তেই তার এই টুইট ভাইরাল হয়ে যায় ইন্টারনেটে। আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে তার টুইটের বরাত দিয়ে সংবাদ প্রকাশ করা হয়।

তবে কয়েক ঘণ্টার মধ্যেই ইলন মাস্কের কাণ্ডে দেখা দেয় বিভ্রান্তি। ওই টুইটের নিচে এক প্রশ্নের জবাবে ইলন মাস্ক বলেন, “না, টুইটারে দীর্ঘ সময় ধরে চলতে থাকা এটি একটি জোক (মজা) মাত্র। আমি কোনও স্পোর্টস টিম (দল) কিনছি না।”

এরপর প্রশ্ন দেখা দিয়েছে-সত্যি কি তিনি ম্যানচেস্টার ইউনাইটেড কিনছেন?

যদি তিনি স্পোর্টস ক্লাবটি না কেনেন, তাহলে আরেকটি টুইট করে সেই ঘোষণাও দিতে পারতেন। কিন্তু তা না করে তিনি আগের টুইটের নিচে করা একটি প্রশ্নের জবাবে ‘মজা করার কথা’ জানিয়েছেন। ফলে বিভ্রান্ত থেকেই যাচ্ছে, আসলেই তিনি ম্যানচেস্টার ইউনাইটেড কিনছেন কিনা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বিষয়টি খোলাসা করে নতুন কোনও টুইট করেননি মার্কিন এই ধনকুবের।

বর্তমানে ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানা রয়েছে আমেরিকান গ্লেজার পরিবারের অধীনে। গতবছর ব্রিটিশ সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, অন্তত ৪ বিলিয়ন পাউন্ড (প্রায় ৪.৮৪ বিলিয়ন ডলার) পেলে ইউনাইটেড ক্লাবকে বিক্রি করতে রাজি গ্লেজার পরিবার।

এদিকে, ইলন মাস্ক আপাতত সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কিনে নেওয়ার ব্যাপারে আইনি লড়াই লড়ছেন। টুইটার কিনে নিতে ৪৪ বিলিয়ন ডলারের প্রস্তাব দিয়েছিলেন তিনি। কিন্তু টুইটারে ফেক প্রোফাইলের সংখ্যা বেশি অভিযোগ করে নিজের সিদ্ধান্ত থেকে সরে আসতে চাচ্ছেন মাস্ক। যা নিয়ে মামলা চলমান।

সূত্র: রয়টার্স।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর