৩১ জানুয়ারি, ২০২৩ ১৩:১৮

মেসির অন্তহীন আক্ষেপ!

অনলাইন ডেস্ক

মেসির অন্তহীন আক্ষেপ!

লিওনেল মেসি

কাতার বিশ্বকাপ ফাইনাল যে এমন রোমাঞ্চকর হবে সেটা হয়তো কেউই আন্দাজ করতে পারেননি। ফ্রান্সকে টাইব্রেকারে ৩(৪)-৩(২) গোলে হারিয়ে ৩৬ বছর পর শিরোপা উঁচিয়ে ধরেছে আলবিসেলেস্তেরা। তারপরও আর্জেন্টাইন ভক্তদের চোখে ছিল বড় এক শূন্যতা। গ্যালারিতে তো ছিলেন না দিয়াগো ম্যারাডোনা। অন্যলোকে পারি জমানো এই মহানায়কের অনুপস্থিতি প্রবলভাবে অনুভব করেছেন লিওনেল মেসিও। আর্জেন্টিনা অধিনায়কের আক্ষেপ, ম্যারাডোনা দেখে যেতে পারলেন না বিশ্বমঞ্চে দেশের তৃতীয় শিরোপা। তুলে দিতে পারলেন না সোনালী ট্রফি।  

বিশ্বকাপ জেতার পর দেওয়া প্রথম সাক্ষাৎকারে স্বদেশি সাংবাদিক আন্দি কুসনেতসফকে আর্জেন্টিনা অধিনায়ক মেসি বললেন, পূর্বসূরির কাছ থেকেই কাপ নিতে চাইতেন তিনি।

“অবশ্যই আমি তা চাইতাম। অন্তত তিনি এই সব দেখতেন, আর্জেন্টিনা বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। জাতীয় দলের প্রতি ছিল তার প্রবল ভালোবাসা, তিনি এমন কিছুই চাইতেন।”

“ওই ছবিটা দারুণ হতো। তিনি এবং আরও অনেকে যারা আমাকে ভালোবাসেন এবং আমার ভালো চাইতেন, তারা আমাকে সবকিছুর জন্য শক্তি জুগিয়েছেন। গানটি সারা বিশ্বকে আলোড়িত করেছিল, আর আমাকে অনুপ্রেরণা জুগিয়েছিল।”

মেসি যে গানের কথা বলেছেন, সেটা কাতার বিশ্বকাপে তাদের ম্যাচে শুনেছে সারা বিশ্ব। জয়ের পর গ্যালারিতে থাকা সমর্থকদের সঙ্গে সতীর্থদের নিয়ে এই মহাতারকা গাইতেন, ‘দা ল্যান্ড অব দিয়েগো অ্যান্ড লিওনেল।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর