১ ফেব্রুয়ারি, ২০২৩ ২২:৫২

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে চিন্তা বাড়ল ভারতের

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে চিন্তা বাড়ল ভারতের

শ্রেয়াস আইয়ার

পিঠের চোট থেকে এখনও পুরোপুরি সেরে ওঠেননি শ্রেয়াস আইয়ার। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে তাই মিডল অর্ডার এই ব্যাটসম্যানকে পাচ্ছে না ভারত। 

এই চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যান শ্রেয়াস। খেলছেন না চলমান টি-টোয়েন্টি সিরিজেও। জাতীয় ক্রিকেট একাডেমি (এনসিএ) থেকে ফিটনেস ক্লিয়ারেন্স পেতে বুধবার (০১ জানুয়ারি) বেঙ্গালুরুতে যান তিনি। তাকে সম্পূর্ণ সেরে উঠতে পুনর্বাসনে আরও সময় কাটানোর পরামর্শ দেওয়া হয়েছে। 

নাগপুরে আগামী ৯ ফেব্রুয়ারি শুরু বোর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম টেস্ট। এই ম্যাচ থেকে শ্রেয়াসের ছিটকে পড়া নিয়ে কিছু অবশ্য বলেনি ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। 

গত ডিসেম্বরে বাংলাদেশ সফরে দুই টেস্টের সিরিজ খেলার পর শ্রেয়াসের পিঠের নিচের অংশ ফুলে গিয়েছিল। এরপর এনসিএ-তে তাকে ইনজেকশন দেওয়া হয়। তখন ধারণা করা হচ্ছিল, টেস্ট দলের সঙ্গে নাগপুরে যাবেন তিনি, যেখানে বৃহস্পতিবার শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতি ক্যাম্প। 

শ্রেয়াসের পুনর্বাসন বাড়ানো বিসিসিআই মেডিকেল টিমের একটি সতর্কতামূলক পদক্ষেপ। আশা করা হচ্ছে, দ্বিতীয় টেস্টের জন্য দলের সঙ্গে যোগ দেবেন তিনি। দিল্লিতে আগামী ১৭ ফেব্রুয়ারি শুরু হবে ম্যাচটি। ভারতের হয়ে এখন পর্যন্ত ৭ টেস্ট খেলা শ্রেয়াসের রান ৫৬.৭২ গড়ে ৬২৪। তার নামের পাশে আছে একটি সেঞ্চুরি ও পাঁচটি ফিফটি।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর