২ ফেব্রুয়ারি, ২০২৩ ১৯:৫২

মেসিদের ঢাকায় আসা এখনো চূড়ান্ত হয়নি

অনলাইন ডেস্ক

মেসিদের ঢাকায় আসা এখনো চূড়ান্ত হয়নি

সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনকূটনীতি অনুবিভাগের মহাপরিচালক ও মুখপাত্র সেহেলী সাবরীন। বামে ইনসেটে আর্জেন্টিনা দলের ফাইল ছবি

কাতার বিশ্বকাপ লিওনেল মেসিদের আর্জেন্টিনা দল ঢাকায় আসার বিষয়টি চূড়ান্ত নয়। আজ বৃহস্পতিবার এ তথ্য জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনকূটনীতি অনুবিভাগের মহাপরিচালক ও মুখপাত্র সেহেলী সাবরীন।

প্রথমবারের মতো পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে প্রধান আলোচক হিসেবে তিনি এ প্রসঙ্গে বলেন, ‘ফুটবল তারকা মেসির আসার খবর আমিও দেখেছি (গণমাধ্যমে)। এখন পর্যন্ত এটা ফাইনালাইজ (চূড়ান্ত) হয়নি। তবে এটি সম্পর্কে আমাদের সংশ্লিষ্ট মন্ত্রণালয় কাজ করছে। যদি তাদের দিক থেকে এ বিষয়ে পরবর্তীতে কোনো তথ্য আসে, আমরা আপনাদের জানাতে পারব।’

চলমান বিভিন্ন ইস্যুতে ব্রিফিংয়ে কথা বলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই কর্মকর্তা। 

তিনি জানান, আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্টিয়াগো কাফিয়েরা এ মাসের শেষ ভাগে ঢাকা সফরে আসতে পারেন। তার সফরে ঢাকায় আর্জেন্টাইন দূতাবাস খোলার বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে। পাশাপাশি বাংলাদেশ কর্তৃক আর্জেন্টিনায় মিশন খোলার বিষয়ে সম্ভাব্যতা যাচাই করে সিদ্ধান্ত নেওয়া হবে। 

সেহেলী সাবরীন বলেন, ‘আমরা আশা করছি, আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী আগামী ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশ সফর করবেন। সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও এফবিসিসিআইয়ের নেতাদের সঙ্গে তার সাক্ষাতের সম্ভাবনা আছে।

তিনি আরও জানান, একই দিন ফরেন অফিস কনসালটেশন (এফওসি) অনুষ্ঠিত হতে পারে। এছাড়া সেসময় দুদেশের মধ্যে এক বা একাধিক সমঝোতা স্মারক সই হতে পারে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর