শিরোনাম
২৫ জানুয়ারি, ২০২৪ ১২:৫৮

লিগ কাপের ফাইনালে লিভারপুল

অনলাইন ডেস্ক

লিগ কাপের ফাইনালে লিভারপুল

ফুলহ্যামের সঙ্গে ড্র করেও ইংলিশ লিগ কাপের রেকর্ড ১৪তম বারের মতো ফাইনালে উঠেছে লিভারপুল। মূলত তারা প্রথম লেগে জয় পাওয়ায়, আগে থেকেই এগিয়ে ছিল। ফাইনালে ওঠার জন্য ড্র–ই যথেষ্ট হতো অলরেডদের জন্য। ১-১ গোলের ড্র নিয়ে ইয়ুর্গেন ক্লপের দল ফাইনালে পা রাখে, যেখানে তাদের অপেক্ষায় আছে চেলসি।

এর আগের লেগে ২-১ গোলে জিতেছিল লিভারপুল। দুই লেগ মিলিয়ে তারা এগিয়ে যায় ৩-২ গোলে। 

গতকাল (বুধবার) রাতে অলরেডরা খেলতে নেমেছিল প্রতিপক্ষ ফুলহ্যামের মাঠে। যেখানে তাদের শুরুর লিডটা পেতে তেমন সময় লাগেনি। শেষদিকে সমতা টানে ফুলহ্যাম। ম্যাচটিতে লিভারপুলের লুইস দিয়াজ এবং ফুলহ্যামের ইসা দিওপ গোল করেছেন।

সফরকারী অলরেডরা ম্যাচের ম্যাচের একাদশ মিনিটে দুর্দান্ত এক গোলে এগিয়ে যায়। মাঝমাঠ থেকে তরুণ সেন্টার-ব্যাক জ্যারেল কুয়ানসা উঁচু থ্রু বল বাড়ান দিয়াজকে। তিনি প্রথমে একজনের বাধার মুখে বুক দিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢোকেন, পরে আরও দু'জনের চ্যালেঞ্জ সামলে ডান পায়ের শটে কাছের পোস্ট দিয়ে গোলটি করেন। ফুলহ্যামও গোল পাওয়ার জন্য একের পর এক আক্রমণ করে যাচ্ছিল। তবে গোল পাওয়া হচ্ছিল না স্বাগতিক দলটির।

দ্বিতীয়ার্ধে ৭৭তম মিনিটে অনেক চেষ্টার পর ম্যাচে সমতা টানে ফুলহ্যাম। বাঁ-দিক দিয়ে সতীর্থের একটু উঁচু করে বাড়ানো বল ছয় গজ বক্সে পেয়ে হাঁটু দিয়ে জালে পাঠান ফরাসি ডিফেন্ডার জিওপ। এর মাধ্যমে লড়াইও বেশ জমে ওঠে, নতুন করে আশা জাগে ফুলহ্যামের। যদিও তারা পরে আর তেমন কিছু করতে পারেনি। ম্যাচটি শেষ হয় সমতা নিয়ে।

 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর