২০ অক্টোবর, ২০২১ ০৯:১৪

বাংলাদেশ সেমিফাইনাল খেলবে: সাকিব

অনলাইন ডেস্ক

বাংলাদেশ সেমিফাইনাল খেলবে: সাকিব

ওমানের বিপক্ষে ম্যাচ সেরা সাকিব আল হাসান

বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের সঙ্গে হেরে যায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার ওমানের বিপক্ষে ২৬ রানের জয় পায় টাইগাররা। এই জয়ের মাধ্যমে বিশকাপের মূলপর্বে খেলার আশা জিইয়ে রাখল বাংলাদেশ।

এদিকে, প্রথম ম্যাচে হারের কারণে বাংলাদেশের জন্য বিশ্বকাপের মূলপর্বে যাওয়া নিয়ে সংশয় থাকলেও এখনও গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ারও সুযোগ রয়েছে টাইগারদের।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এমনটাই বললেন অলরাউন্ডার সাকিব আল হাসান।

তিনি বলেন, “গ্রুপপর্বের বাধা কাটিয়ে বাংলাদেশের লক্ষ্য সেমিফাইনাল খেলা।”

সাকিব বলেন, “আমাদের কম্পিউটার অ্যানালিসিস্টের সঙ্গে কথা হয়েছে। তিনি বললেন- যে অবস্থায় আছে রান রেট, আমরা যদি পাপুয়া নিউ গিনির সঙ্গে মোটামুটি ভালো ব্যবধানে জিততে পারি, যেটা আমরা আশা করি জেতার, আর ওমান-স্কটল্যান্ডের ম্যাচে একটা দল অবশ্যই হারবে। তাতে রান রেটটা পিছিয়ে যাবে আর পাপুয়া নিউ গিনিকে হারালে আমাদের রান রেটটা বাড়বে। এখনও হয়তো আমাদের সম্ভাবনা আছে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে যাওয়ারও।”

দুই ম্যাচ শেষে দুই জয়ে স্কটল্যান্ডের ৪ পয়েন্ট ও ০.৫৭৫ রান রেট, এক জয়ে ওমানের ২ পয়েন্ট ও ০.৬১৩ রান রেট এবং এক জয়ে বাংলাদেশের ২ পয়েন্ট ও ০.৫০০ রান রেট। এই ম্যাচগুলো হওয়ার পর রানরেট, পয়েন্টে যে অদলবদল হবে সেই হিসাব কষেই সাকিব বলেছেন গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার কথা।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর