১০ আগস্ট, ২০২১ ১৯:৫৪

ইন্সট্রাক্টরির ১০ অনলাইন কোর্সকে ৫ লাখ টাকা সম্মাননা প্রদান

অনলাইন ডেস্ক

ইন্সট্রাক্টরির ১০ অনলাইন কোর্সকে ৫ লাখ টাকা সম্মাননা প্রদান

বাংলাদেশের ইতিহাসে পঞ্চমবারের মতো দেশের সবচেয়ে বড় অনলাইন প্রতিযোগিতার আয়োজন করেছে ই-লার্নিং প্ল্যাটফর্ম এবং টিচিং মার্কেটপ্লেস ‘ইন্সট্রাক্টরি’। প্রায় ২৫ দিনের প্রতিযোগিতা শেষে বিজয়ী ১০টি অনলাইন কোর্সকে সম্মাননা হিসেবে ৫ লাখ টাকা পুরস্কার প্রদান করেছে প্রতিষ্ঠানটি। 

এবারের বিশাল এই প্রতিযোগিতায় সারাদেশ থেকে বিভিন্ন ক্যাটেগরিতে শিক্ষকরা তাদের নিজেদের ৮৪টি অনলাইন কোর্স জমাদানের মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। প্রতিযোগিতা চলাকালে প্রায় ১০,৭৭৫টি অ্যাডমিশন হয়। এর মধ্যে সর্বোচ্চ ৭৫৪ জন ভর্তি হওয়া ‘এসইও-এ কমপ্লিট গাইডলাইন’ শীর্ষক অনলাইন কোর্সটি প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে। পুরস্কার হিসেবে এই কোর্সটির প্রশিক্ষক হোসনা আরা কলিকে ১ লাখ ৫০ হাজার টাকার সম্মাননা দেওয়া হয়। 

ইন্সট্রাক্টরি এর প্রতিষ্ঠাতা রিফাত এম হক বলেন, “বর্তমানে আমরা এক কঠিন সময় পার করছি। করোনার কারণে স্থবির পৃথিবী এখন অনেকটাই অনলাইন নির্ভর হয়ে গেছে। কঠিন এই সময়টাকে সঠিকভাবে কাজে লাগাতে হলে আমাদের অনলাইন এর মাধ্যমে স্কিল ডেভেলপমেন্ট এর উপর জোর দিতে হবে। তাই, বাংলাদেশের সম্ভাবনাময় কর্মশক্তিকে সম্পদে রুপান্তরের লক্ষ্যে স্বল্পমূল্যে স্কিল ডেভেলপমেন্ট এর সুযোগ করে দিচ্ছে ‘ইন্সট্রাক্টরি’। বর্তমান পরিস্থিতিতে এখন চাইলেই সহজে ইন্সট্রাক্টরি এর অনলাইন কোর্সগুলো করে আপনিও নিজেকে যোগ্য করে তুলতে পারবেন।”
 
সামাজিক যোগাযোগ মাধ্যমে থাকা বিশাল ইন্সট্রাক্টরি কমিউনিটির (https://www.facebook.com/groups/InstructoryCommunity) মাধ্যমে প্রতিনিয়ত হাজার হাজার মানুষ বিভিন্ন বিষয়ের উপর দক্ষতা অর্জন করার সুযোগ পাচ্ছেন। অনলাইন কোর্স কম্পিটিশন আয়োজনের মধ্য দিয়ে ​ভবিষ্যতে শিক্ষার্থীদের প্রশিক্ষিত করে তোলার মাধ্যমে এতে যুক্ত শিক্ষকরাও আয়ের উৎস খুঁজে পাবেন বলে জানান রিফাত এম হক।

উল্লেখ্য, বর্তমানে ইন্সট্রাক্টরিতে অনলাইনে যুক্ত হয়ে সারাদেশের ৬৪ জেলা থেকে নিজেদের পছন্দের বিভিন্ন বিষয়ে শিখছেন প্রায় ২৮ হাজারেও বেশি শিক্ষার্থী।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর