১৯ সেপ্টেম্বর, ২০২২ ১৯:১২

নকিয়ার সফটওয়্যার এজ এ সার্ভিস এখন আরও শক্তিশালী

প্রেস বিজ্ঞপ্তি

নকিয়ার সফটওয়্যার এজ এ সার্ভিস এখন আরও শক্তিশালী

তথ্য সুরক্ষা ঝুঁকি ও ডেটা সুরক্ষা ব্যবস্থাপনার জন্য চলমান ও পদ্ধতিগত একটি কঠোর প্রক্রিয়া অনুসরণের পর নকিয়ার আইসিম সিকিওর কানেক্ট সল্যুশনটি টেলিকম ইন্ডাস্ট্রি গ্রুপ ও ওয়্যারলেস ইন্ডাস্ট্রির শীর্ষস্থানীয় প্রতিনিধি জিএসএমএ’র স্বীকৃতি অর্জন করেছে। সম্প্রতি একটি বার্তাপত্রে এই অর্জনের ঘোষণা দিয়েছে জায়ান্ট প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

জিএসএমএ’র এই সিক্যুরিটি অ্যাক্রিডিটেশন স্কিমটি (এসএএস) গোপনীয়তা নীতিমালা ও পদ্ধতিসমূহের নিরাপত্তা বা সুরক্ষার মান ও সামর্থ্য নিশ্চিত ও নিয়ন্ত্রণ করে; যা আইএসও (ইন্টারন্যাশনাল অর্গ্যানাইজেশন ফর স্ট্যান্ডার্ডাইজেশন) ২৭০০১, এসওসি (সিস্টেম অ্যান্ড অর্গ্যানাইজেশন কন্ট্রোলস) ২ এবং ক্লাউড সিক্যুরিটি অ্যালায়েন্সের মতো এক্সাটার্নাল স্ট্যান্ডার্ডসহ কমপ্ল্যায়্যান্স প্রক্রিয়ায় অন্যান্য প্রয়োজনীয় সার্টিফিকেশন প্রাপ্তিতে বিশেষ ভূমিকা পালন করে। জিএসএমএ স্বীকৃতি নিয়ে ২০২৩ সালের শেষের দিকে নকিয়া তাদের অন্যান্য এসএএস সার্ভিসের জন্য প্রয়োজনীয় সার্টেফিকেটসমূহ সংগ্রহ করবে।

সফটওয়্যার এজ এ সার্ভিস ডেলিভারি মডেলের সাহায্যে আইসিম (iSIM) কিংবা ইন্টেগ্রেটেড সিম সিকিওর কানেক্ট, এমবেডেড সিম কিংবা আইসিম ব্যবহৃত ডিভাইসগুলোতে মেশিন-টু-মেশিন ও কনজ্যুমার সাবস্ক্রিপশন পরিচালনা করে। আইসিম সিকিওর কানেক্ট পুরো ইসিম/আইসিম প্রোফাইল লাইফসাইকেল ম্যানেজমেন্ট প্রক্রিয়া স্বয়ংক্রিয়ভাবে নিয়ন্ত্রণ করে, দ্রুততম সময়ে সিএসপিএ ও এন্টারপ্রাইজগুলোকে অনবোর্ড করে, সংযুক্ত ডিভাইসগুলোকে ব্যাপক হারে নিয়ন্ত্রণ ও পরিচালনা করে এবং বিশ্বস্ত ডিজিটাল পরিচিতি কাজে লাগিয়ে ও এর সাথে সম্পৃক্ত থেকে সেবাগুলো থেকে অর্থায়নের সম্ভাবনা ও সুযোগ তৈরি করে।

২০২১ সালের নভেম্বর থেকে নকিয়া আইসিম সিকিউর কানেক্ট, নেটগার্ড সাইবারসিকিউরিটি ডোম, নকিয়া হোম ডিভাইস ম্যানেজমেন্ট এবং এআই/এমএল দ্বারা চালিত ক্লোজড-লুপ অটোমেশনের সাহায্যে নেটওয়ার্ক অপারেশন উন্নত করার কাজে ব্যবহৃত নকিয়া এভিএ এনডব্লিউডিএএফ (AVA NWDAF) সহ সাতটি এসএএস সেবা চালু করেছে।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর