শিরোনাম
২৯ নভেম্বর, ২০২২ ১০:৫০

সত্যিই কি অ্যাপ স্টোর থেকে টুইটার মুছে ফেলার হুমকি দিয়েছে অ্যাপল?

অনলাইন ডেস্ক

সত্যিই কি অ্যাপ স্টোর থেকে টুইটার মুছে ফেলার হুমকি দিয়েছে অ্যাপল?

ইলন মাস্ক

আবারও টুইটার নিয়ে শিরোনামে বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ইলন মাস্ক। এবার তিনি শিরোনাম হয়েছেন বিখ্যাত আমেরিকান বহুজাতিক প্রযুক্তি কোম্পানি ও মোবাইল ফোন নির্মাতা ‘অ্যাপলের’ বিরুদ্ধে কথা বলে। তিনি দাবি করেছেন, অ্যাপল সংস্থাটির আইওএস অ্যাপ স্টোর থেকে টুইটার মুছে ফেলার হুমকি দিয়েছে।

এমনটি হলে সত্যিই তা টুইটারের জন্য বিধ্বংসী পদক্ষেপ হবে বলে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’র প্রতিবেদনে দাবি করা হয়েছে।

সোমবার বিষয়টি নিয়ে পরপর কয়েকটি টুইট করেন ইলন মাস্ক। এতে তিনি দাবি করেন, “অ্যাপল (এএপিএল) তার অ্যাপ স্টোর থেকে টুইটারকে মুছে ফেলার হুমকিও দিয়েছে, কিন্তু কেন তা আমাদের জানায়নি।”

একটি টুইটে মাস্ক দাবি করেন, “অ্যাপল টুইটারের বেশিরভাগ বিজ্ঞাপন বন্ধ করে দিয়েছে। তারা কি আমেরিকায় বাকস্বাধীনতাকে ঘৃণা করে।”

পরে একটি ফলো-আপ টুইটে মাস্ক যোগ করে, “এখানে কি হচ্ছে [অ্যাপলের সিইও টিম কুক]?”

তবে সত্যিই অ্যাপল টুইটারের বিরুদ্ধে এমন কোনও পদক্ষেপ নিতে যাচ্ছে কি না, তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি। এমনকি বিষয়টি নিয়ে ইলন মাস্কের একের পর এক টুইটেও তাৎক্ষণিক কোনও প্রতিক্রিয়া দেখায়নি অ্যাপল। 

তবে সিএনএন’র প্রতিবেদনে দাবি করা হয়েছে, কোম্পানিটি আগে জানিয়েছিল যে, তারা ক্ষতিকারক বিষয়বস্তু নিয়ন্ত্রণ করার সক্ষমতার বিষয়ে উদ্বেগের কারণে বা ইন-অ্যাপ কেনাকাটা ও সাবস্ক্রিপশন থেকে অ্যাপল যে কাটতি নেয় তা এড়ানোর চেষ্টা করা হলে তারা অ্যাপ স্টোর থেকে অ্যাপগুলো সরিয়ে ফেলতে চায়। সূত্র: সিএনএন, বিবিসি, দ্য ভার্জ

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর