Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৮ নভেম্বর, ২০১৮ ০০:০১

ঢাকা-১৮

নৌকার মাঝি হতে চান মমতাজ উদ্দিন মেহেদী

আরাফাত মুন্না

নৌকার মাঝি হতে চান মমতাজ উদ্দিন মেহেদী

আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মাঝি হতে চান সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য ড. মমতাজ উদ্দিন মেহেদী। তিনি ঢাকা ১৮ (উত্তরা) আসনে মনোনয়ন চেয়েছেন। সুপ্রিম কোর্টের এই আইনজীবী আইন পেশার পাশাপাশি সমাজসেবা ও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গেও জড়িত। মনোনয়ন পেলে দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করতে কাজ করবেন বলে জানান তিনি। ঢাকা-১৮ আসনটি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ০১ ও ১৭ নং ওয়ার্ড এবং ঢাকা মেট্রোপলিটন এলাকার হরিরামপুর ইউনিয়ন, উত্তরখান ইউনিয়ন, দক্ষিণখান ইউনিয়ন, ডুমনি ইউনিয়ন ও বিমানবন্দর এলাকা নিয়ে গঠিত। ড. মমতাজ উদ্দিন মেহেদী বলেন, আমি ঢাকা ১৮ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে মনোনয়নপত্র জমা দিয়েছি। তবে সব সিদ্ধান্তই নেবেন দলীয় প্রধান বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলীয় প্রধানের সিদ্ধান্তই চুড়ান্ত।

গাজীপুরের কাপাসিয়ার দুর্গাপুর ইউনিয়নে মাশক গ্রামের জন্ম মেহেদীর। তার পিতার নাম মো. শাহাদ আলী মিয়া। মেহেদী বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন, ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখারও সাধারণ সম্পাদক ছিলেন তিনি। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির এ সাবেক সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্যও ছিলেন দুই বার। এছাড়া ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আইন সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ছাত্র রাজনীতি ছাড়ার পর পেশাজীবী হিসেবেও দলের পড়্গে অনেক ভ"মিকা রেখেছেন। বঙ্গবন্ধু হত্যা মামলা ও জেলহত্যা মামলা ডেপুটি এ্যাটর্নী জেনারেল পদ-মর্যাদায় রাষ্ট্রপড়্গে মামলা পরিচালনা করেন।

দলীয় কোন নেতাকর্মী রাজনৈতিক মামলা নিয়ে তার কাছে আসলে বিনামূলে ওইসব মামলা লড়েন তিনি। সবশেষ বিএনপির গঠণতন্ত্রের বিতর্কিত ধারা নিয়েও রিটকারীর পক্ষে মামলা লড়েছেন  মেহেদী। রাজনৈতিক কারনে অসংখ্য বার হামলার শিকার হওয়ার পাশাপাশি কারাগারেও যেতে হয়েছে বলে জানা আওয়ামী লীগ পন্থী এ আইনজীবী নেতা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর