Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৮ নভেম্বর, ২০১৮ ০০:০৩

তোফায়েল, মেজর হাফিজ, জ্যাকব ও ব্যারিস্টার পার্থ

ভোলায় লড়বেন চার হেভিওয়েট নেতা

ভোলা প্রতিনিধি

ভোলায় লড়বেন চার হেভিওয়েট নেতা

এই জেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর এবং রাজনৈতিক সচিব ৬৯-এর গণঅভ্যুত্থানের মহানায়ক তোফায়েল আহমেদের মতো হেভিওয়েট নেতা রয়েছেন। পাশাপাশি মেজর (অব.) হাফিজ উদ্দিন বীরবিক্রম, প্রতিমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এবং ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থর মতো নেতৃবৃন্দ ভোলার চারটি আসন থেকে নির্বাচন করবেন বলে দলীয় সূত্র জানিয়েছে। বিগত বিভিন্ন নির্বাচনে এরা সবাই ভোলা থেকে নির্বাচিত হয়েছেন।

ভোলা-১ : এ আসনের বর্তমান এমপি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। আসন্ন জাতীয় নির্বাচনে তিনি এই আসন থেকেই নির্বাচন করছেন বলে দলের স্থানীয় নেতৃবৃন্দ নিশ্চিত করেছেন। গত টানা ১০ বছর গ্যাস সংযোগ, বিদ্যুৎ সংযোগ, রাস্তাঘাট, পুল-কালভার্ট, স্কুুল-কলেজের উন্নয়নসহ হাজার হাজার কোটি টাকার উন্নয়ন করেছেন তিনি। আগামীতে ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ, ভোলায় প্রাপ্ত বিপুল পরিমাণ প্রাকৃতিক গ্যাসভিত্তিক শিল্পাঞ্চল গড়ে তোলার পাশাপাশি ভোলাকে বাংলাদেশের সিঙ্গাপুর করার প্রত্যয় ব্যক্ত করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। এই আসন থেকে আওয়ামী লীগের বেশ কয়েকজন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। অপরদিকে বিএনপি জোটের অন্যতম শরিক দল বিজেপির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ এই আসন থেকে নির্বাচন করবেন।

ভোলা-২ : এখানে বর্তমান এমপি আলী আজম মুকুল। তিনি এবারও প্রার্থী হতে চান। এই আসন থেকে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাছাড়া এ আসনে আওয়ামী লীগ থেকে নাজিউর রহমান মঞ্জুর মেঝো ছেলে আশিকুর রহমান শান্ত দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ভোলা-৩ : এই আসনে বিএনপির হেভিওয়েট প্রার্থী সাবেক মন্ত্রী মেজর (অব.) হাফিজ উদ্দিন বীরবিক্রম। এখানে তার প্রতিদ্বন্দ্বিতা করবেন বর্তমান এমপি কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন। এ ছাড়া এখানে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মেজর (অব.) জসিম উদ্দিনও দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ভোলা-৪ : এই আসনের হেভিওয়েট প্রার্থী হচ্ছেন বর্তমান এমপি পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। আওয়ামী লীগ থেকে এখানে কারও নাম শোনা যাচ্ছে না। তবে বিএনপি থেকে এই আসনের সাবেক এমপি নাজিম উদ্দিন আলম ছাড়াও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য নুর ইসলাম নয়ন, ঢাকা হাই কোর্ট বার অ্যাসোসিয়েশনের জাতীয়তাবাদী ফোরামের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট মো. ছিদ্দিকুল্লাহ মিয়া মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর