রবিবার, ৭ মে, ২০২৩ ০০:০০ টা

১৮৩ জনকে নিয়োগ দেবে বস্ত্র অধিদফতর

চাকরির খোঁজ ডেস্ক

১৮৩ জনকে নিয়োগ দেবে বস্ত্র অধিদফতর

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীন বস্ত্র অধিদফতর ও এর নিয়ন্ত্রণাধীন বিভিন্ন কার্যালয়/শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর জন্য রাজস্ব খাতভুক্ত একাধিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ প্রতিষ্ঠানে চার ক্যাটাগরির পদে ১৩ থেকে ২০তম গ্রেডে ১৮৩ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে

 

১. পদের নাম : টেইলার মাস্টার

পদসংখ্যা : ৬ (স্থায়ী)

যোগ্যতা : স্বীকৃত ইনস্টিটিউট থেকে ড্রেস মেকিংসহ এসএসসি (ভোকেশনাল) টেক্সটাইল কোর্স পাস হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন স্কেল : ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

২. পদের নাম : টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট

পদসংখ্যা : ৫৬ (৩০টি স্থায়ী ও ২৬টি অস্থায়ী)

যোগ্যতা : স্বীকৃত ইনস্টিটিউট থেকে প্রথম বিভাগে এসএসসি (ভোকেশনাল) টেক্সটাইল কোর্স পাস হতে হবে।

বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৩. পদের নাম : ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট

পদসংখ্যা : ২৬ (৮টি স্থায়ী ও ১৮টি অস্থায়ী)

যোগ্যতা: বিজ্ঞান বিভাগে এসএসসি পাস অথবা কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে এসএসসি (ভোকেশনাল) টেক্সটাইল কোর্স পাস হতে হবে।

বেতন স্কেল : ৮,৮০০-২১,৩১০ টাকা (গ্রেড-১৮)

৪. পদের নাম : অফিস সহায়ক

পদসংখ্যা : ৯৫ (২৪টি স্থায়ী ও ৭১টি অস্থায়ী)

যোগ্যতা : এসএসসি বা সমমান পাস।

বেতন স্কেল : ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

বয়সসীমা : সাধারণ প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর। তবে ২০২০ সালের ২৫ মার্চ আবেদনকারীর সর্বোচ্চ বয়স ৩০ বছর থাকলে তিনি আবেদন করতে পারবেন।

আবেদন করবেন যেভাবে : আগ্রহী প্রার্থীদের http://dotr.teletalk.com.bd এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য অনলাইনে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল অথবা [email protected] বা [email protected] ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। এ ছাড়া টেলিটকের জবপোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমে যোগাযোগ করা যাবে। মেইল/মেসেজের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম, ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আবেদন ফি : অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি বাবদ ১ ও ২ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৩ ও ৪ নম্বর পদের জন্য ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা : ১৪ মে থেকে ১৪ জুন ২০২৩, বিকাল ৪টা পর্যন্ত।

 

যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন না

১ ও ২ নম্বর পদের ক্ষেত্রে গোপালগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর, খাগড়াছড়ি, রাঙামাটি, সিরাজগঞ্জ, কুড়িগ্রাম, বরিশাল, ঝালকাঠি ও পিরোজপুর জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। ৩ ও ৪ নম্বর পদের ক্ষেত্রে নরসিংদী, গোপালগঞ্জ, মাদারীপুর, জামালপুর, খাগড়াছড়ি, পাবনা, চাঁপাইনবাবগঞ্জ, গাইবান্ধা, বরিশাল ও পটুয়াখালী জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী সব পদে আবেদন করতে পারবেন।

 

সর্বশেষ খবর