২৬ ফেব্রুয়ারি, ২০২০ ২০:৪৭

'বঙ্গবন্ধু বাংলাদেশের প্রতিচ্ছবি' গ্রন্থের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক

'বঙ্গবন্ধু বাংলাদেশের প্রতিচ্ছবি' গ্রন্থের মোড়ক উন্মোচন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান বলেছেন, বাংলাদেশের তরুণরা বঙ্গবন্ধুর রাজনীতি, তার জীবন, কর্ম ও দর্শন সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী। এই তরুণদের মনে বঙ্গবন্ধুকে গেঁথে দিতে কাজ করে যেতে চাই। পাশাপাশি প্রতিবেশি পশ্চিম বাংলার পাঠকদের কাছেও বঙ্গবন্ধুকে তুলে ধরতে চাই।” 

আজ বুধবার ঢাকায় উন্নয়ন সমন্বয় মিলনায়তনে নিজের লেখা ‘বঙ্গবন্ধু বাংলাদেশর প্রতিচ্ছবি’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। কলকাতার সম্পর্ক পাবলিশার্স এবং ঢাকার গৌরব প্রকশনী যৌথভাবে বইটি প্রকাশ করেছে। বইটির মোড়ক উন্মোচন করেন বিশিষ্ট নাট্যজন ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম এবং বিশিষ্ট লোক-গবেষক ও বাংলাদেশ জাতীয় জাদুঘরের সভাপতি শামসুজ্জামান খান। 
অনুষ্ঠানে সম্পর্ক প্রকাশনীর প্রকাশক সুনন্দন রায় চৌধুরী, গৌরব প্রকাশনীর প্রকাশক স.ম. ইফতেখার মাহমুদসহ উপস্থিত ছিলেন গবেষক, বুদ্ধিজীবি, সাহিত্যপ্রেমী ও গণমাধ্যম কর্মীরা।

শামসুজ্জামান খান বলেন যে, বঙ্গবন্ধুকে নিয়ে প্রচুর লেখালেখি হলেও মান সম্পন্ন বইয়ের যে অভাব রয়েছে তা বহুলাংশে পূরণ করবে ড. আতিউর রহমানের লেখা ‘বঙ্গবন্ধু বাংলাদেশের প্রতিচ্ছবি’ বইটি। তার মতে বইটি একইসঙ্গে গবেষক এবং সাধারণ পাঠকদের চাহিদা পূরণ করবে। 

হাসান ইমাম বলেন, বঙ্গবন্ধরু জীবন ও কর্মের একটি নির্মোহ মূল্যায়ন হাজির করা হয়েছে ড. আতিউরের লেখা এ বইটিতে। বঙ্গবন্ধুকে মানুষের কাছে সঠিকভাবে পৌঁছে দিতে তাকে নিয়ে এ ধরণের গবেষণাধর্মী আরও কাজ হওয়া খুবই দরকার। 

 

বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর