শিরোনাম
১৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৩৭

শাবিতে দুই দিনব্যাপী আবৃত্তি উৎসব শুরু ২৪ সেপ্টেম্বর

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

শাবিতে দুই দিনব্যাপী আবৃত্তি উৎসব শুরু ২৪ সেপ্টেম্বর

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী 'মাভৈঃ আবৃত্তি উৎসব-২০১৯’ শুরু হবে আগামী ২৪ সেপ্টেম্বর। বিশ্ববিদ্যালয়ের একমাত্র আবৃত্তি বিষয়ক সংগঠন ‘মাভৈঃ আবৃত্তি সংসদ’র উদ্যোগে আয়োজিত এই উৎসবের উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।  

মঙ্গলবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উৎসবের আহ্বায়ক ও সংগঠনের সাধারণ সম্পাদক নবনীতা কর্মকার।

লিখিত বক্তব্যে তিনি জানান, প্রথম দিন (২৪ সেপ্টেম্বর) দুপুর দেড়টায় আনন্দ শোভাযাত্রার মাধ্যমে উৎসবের উদ্বোধন হবে। পরবর্তীতে বিকেল সাড়ে ৫টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে মাভৈঃ আবৃত্তি সংসদের প্রযোজনায় ‘সময়ের আর্তনাদ’ ও মৌলিক প্রযোজনা শ্রুতিনাটক ‘সেই দিন’ মঞ্চস্থ হবে। এ সময় অতিথি শিল্পী হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ, যুগ্ম সম্পাদক কাজী মাহতাব সুমন ও সাংগঠনিক সম্পাদক মনির হোসেন।

দ্বিতীয় দিন (২৫ সেপ্টেম্বর) সাড়ে ৫টায় একই স্থানে আবৃত্তি পরিবেশনা করবেন স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত আবৃত্তি শিল্পী ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক আশরাফুল আলম, বাংলাদেশের আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য রফিকুল ইসলাম ও মোকাদ্দেস বাবুল।  

নবনীতা কর্মকার আরও জানান, এক সাথে উভয় দিনের টিকেট মূল্য ৪০ টাকা। টিকেট ক্যাম্পাসের অর্জুনতলা, প্রধান ফটকের শাহজালাল কম্পিউটার ও শো এর পূর্বে মিলনায়তনে পাওয়া যাবে। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি জুবায়ের মাহমুদ, সহ-সভাপতি অনামিকা কৈরী, জ্যেষ্ঠ কার্যকরী সদস্য পায়েল চৌধুরী, রণদা প্রসাদ তালুকদার প্রমুখ। 

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর