Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০২
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০৯

বশেমুরবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলা

গোপালগঞ্জ প্রতিনিধি

বশেমুরবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলা
সংগৃহীত ছবি

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে বহিরাগতরা। এঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজ শিক্ষার্থী। আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে এ হামলার ঘটনা ঘটে। আহতদের মধ্যে কয়েকজনকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এর আগে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বন্ধ ঘোষণা করা হয়েছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। আগামী ৩ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকবে বিশ্ববিদ্যালয়। শনিবার সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পর শিক্ষার্থীরা জানায়, বিশ্ববিদ্যালয় বন্ধ ও হল ত্যাগের নির্দেশের বিষয়টি তারা শুনেছেন। কিন্তু তাদের একমাত্র দাবি ভিসির পদত্যাগ। ভিসি পদত্যাগ করলেই তারা আন্দোলন থেকে সরে যাবেন। না হলে আন্দোলন অব্যাহত থাকবে।

স্থানীয়রা জানায়, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়। এই নির্দেশ উপেক্ষা করে শিক্ষার্থীরা ক্যাম্পাসের বাইরে অবস্থান নিয়ে আন্দোলন করতে থাকেন। এসময় হঠাৎ কয়েকজন বহিরাগত এসে তাদের ওপর হামলা চালালে কয়েকজন শিক্ষার্থী আহত হয়। তাদের মধ্যে কয়েকজনকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

 

বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য