Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৪০

শিক্ষার্থীদের ওপর হামলা: ভিসি নাসিরের মুখে নিন্দা!

অনলাইন ডেস্ক

শিক্ষার্থীদের ওপর হামলা: ভিসি নাসিরের মুখে নিন্দা!
ফাইল ছবি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন।

রবিবার এক বিবৃতিতে এ নিন্দা জানান তিনি।

ভিসির পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনের মধ্যেই গত শনিবার দুপুরে শিক্ষার্থীদের ওপর পাঁচ স্থানে হামলার ঘটনা ঘটে। এতে ৩০ শিক্ষার্থী আহত হন।

ভিসির নির্দেশেই আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা হয়েছে বলে অভিযোগ তোলেন সদ্য পদত্যাগ করা সহকারী প্রক্টর মো. হুমায়ুন কবির।

এরপরই ভিসি নাসির উদ্দিন গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় নিন্দা জানান।

বিবৃতিতে বলা হয়, শনিবার বিশ্ববিদ্যালয় বন্ধ ও হলত্যাগের নির্দেশের পর বিশ্ববিদ্যালয়ের দুই কিলোমিটার দূরে শিক্ষার্থীদের ওপর হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। কোনো সহিংসতা না করার জন্য আন্দোলনরত শিক্ষার্থীদের আন্তরিক ধন্যবাদ জানাই। শিক্ষার্থীদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ে আমার সৃষ্ট ছাত্রকল্যাণ ফান্ড থেকে নিয়ম মতো তাদের চিকিৎসার সব ব্যয়ভার বহন করা হবে। এ লক্ষ্যে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পাঁচ কার্যদিবসের মধ্যে তারা রিপোর্ট দিলে আমরা ব্যবস্থা গ্রহণ করব। সংশ্লিষ্ট সবার মিউচুয়াল রেসপেক্ট ও ধৈর্য কামনা করছি।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য