২২ নভেম্বর, ২০১৯ ১৬:৩২

এ যেন অন্যরকম আবেগ!

চবি প্রতিনিধি

এ যেন অন্যরকম আবেগ!

পড়ালেখা শেষ করেছেন বহুদিন আগে। ছিলেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসারও। কিন্তু তাতে কি! অবতীর্ণ হয়েছিলেন সেই বিশ্ববিদ্যালয় জীবনের ছাত্র রাজনীতির লিডারের ভুমিকায়। হাতে নিয়েছিলেন হাজারো শিক্ষার্থীদের জন্য তৈরীকৃত রান্নার চামচ। দেখছিলেন রান্নার স্বাদ ঠিকঠাক আছে কিনা। 

বলছিলাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন কতৃক আয়োজিত প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানের আহ্বায়ক আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের কথা। সব কাজ ফেলে রেখে সাবেকদের সাথে কিছু আনন্দঘন মূহুর্ত কাটানোর জন্য চট্টগ্রাম চলে এসেছেন দু'দিন আগেই। তখন থেকেই নানান কাজে নিজেকে ব্যস্ত রেখেছেন নিজেকে। একটু সময় পেলেই ছুটে চলেছেন বন্ধু আর সাবেকদের সাথে সময় কাটাতে। 

'প্রাণের উৎসবে, মাতি উল্লাসে'-স্লোগানকে সামনে রেখে দুইদিন ব্যাপী প্রথম পুনর্মিলনী উৎসবের প্রথম দিনে নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলো মেতেছিল সাবেকদের র‍্যালিতে। যেখানে তারা ফিরে পেয়েছিল পুরোনো সব স্মৃতি। সাথে ছিল প্রাণের শাটল। হ্যাঁ, সত্যিই চবির সেই শাটল। যে শাটলে জীবনের প্রথম প্রেম আর প্রথম আবেগ মিশে আছে।

গত বৃহস্পতিবার প্রথম দিন সন্ধ্যা নামতেই সাবেকদের মিলনমেলায় নগরীর শিরীষ তলা কানায় কানায় পূর্ণতা পায়। সাবেকদের গানে গানে মূখরিত হয় পুরো সিআরবি অঞ্চল। আসর বসে বাউল গানের।

প্রথম দিনের অনুষ্ঠান শেষ হতেই ছুটে যান পরের দিনের হাজারো সাবেকদের খাবারের খোঁজ নিতে। সেখান থেকে আসেন মূল মঞ্চের খবর নিতে। এভাবেই গভীর হয় রাত। নির্ঘুম রাত কাটিয়ে সকাল একটু বিশ্রাম। সকাল শেষ হতেই আবারও উদ্বোধনী অনুষ্ঠানে হাজির। এ যেন অন্যরকম আবেগ!


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর