শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০২০ ২০:২২

বরিশালে আইএইচটি ছাত্রাবাসে গভীর রাতে শিক্ষার্থী নির্যাতন, হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে আইএইচটি ছাত্রাবাসে গভীর রাতে শিক্ষার্থী নির্যাতন, হাসপাতালে ভর্তি

বরিশাল ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজীর (আইএইচটি) ছাত্রাবাসে গভীর রাতে এক ছাত্রকে নির্যাতনের অভিযোগ উঠেছে সিনিয়রদের বিরুদ্ধে। ছাত্রাবাস দখলকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার রাতে তার উপর নির্যাতন চালানো হয়। আহতাবস্থায় তাকে ওই রাতেই শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়। ছাত্রের নাম সালাউদ্দিন। সে বরিশাল আইএইচটি’র পুরাতন প্রথম বর্ষের ছাত্র। 

সালাউদ্দিন জানান, গত দেড় বছর ধরে ছাত্রাবাসের একটি কক্ষে তিনি বসবাস করছেন। গত কয়েক দিন ধরেই ইনস্টিটিউটের ২য় বর্ষের ছাত্ররা তাকে ওই ছাত্রবাস ত্যাগের হুমকী দিচ্ছিলো। বৃহস্পতিবার গভীর রাতে ২য় বর্ষের ছাত্র রিয়াজ, মুকিব, দেবজিৎ ও ইমন ১ম বর্ষের ছাত্র সালাউদ্দিনের কক্ষের সামনে অবস্থান নিয়ে তাকে কক্ষ থেকে বের হতে বলে। এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রিয়াজ, মুকিব, দেবজিৎ ও ইমন লাঠি সোটা দিয়ে সালাউদ্দিনকে বেধম মারধর করে। 

শের-ই বাংলা মেডিকেলে দায়িত্বরত কোতয়ালী মডেল থানার এসআই ছগির হোসেন জানান, ছাত্রাবাস থেকে আহত ছাত্রকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে কলেজ অধ্যক্ষের সাথে কথা হয়েছে। তিনি বিষয়টি দেখার কথা বলেছেন। 

ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজীর অধ্যক্ষ ডা. মো. সাইফুল ইসলাম বলেন, বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য