২১ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:০৪

হাবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

দিনাজপুর প্রতিনিধি

হাবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৮টায় হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেমের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা কালো ব্যাচ ধারণ করে প্রভাত ফেরিতে অংশ নেয়।

প্রভাত ফেরি শেষে উপাচার্য শহীদদের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে পুষ্পস্তবক অর্পণ করেন শিক্ষক, শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতৃবৃন্দ। এছাড়া বিশ^বিদ্যালয়ের প্রায় ৩০টি সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। 

এদিকে সকাল সাড়ে ১০টায় হাবিপ্রবির কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম। 

পরে শহীদ মিনার প্রাঙ্গণে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের আয়োজনে এক আলোকচিত্র প্রদর্শনী এবং শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এছাড়া বাদ জুমা ভাষা শহীদদের উদ্দেশে কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর