শিরোনাম
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর, ২০২০ ২২:৫৩
আপডেট : ২৪ সেপ্টেম্বর, ২০২০ ২২:৫৫

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে গবেষণা ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা

গাজীপুর প্রতিনিধি :

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে গবেষণা ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল কক্ষে বিশ্ববিদ্যালয়ের ‘গবেষণা ব্যবস্থাপনা কমিটির’ সভা বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। 

২০২০-২০২৩ সময়ে অর্থায়নের জন্য শিক্ষকদের মধ্য থেকে প্রাপ্ত ২৯ টি প্রকল্প প্রস্তাব রিভিউ প্রক্রিয়া শেষে রিভিউয়ারের মতামতসহ সভায় অনুমোদনের উপস্থাপন করা হয়। 

বিস্তারিত পর্যালোচনা শেষে ২৭ টি প্রকল্প চুড়ান্তভাবে অর্থায়নের জন্য অনুমোদন দেয়া হয়। অনুমোদিত ২৭ টি প্রকল্পের মধ্যে-ফসল উন্নয়ন (Crop Improvement) খাতে ৮ টি, ফসল ব্যবস্থাপনা (Crop Management) খাতে ৩ টি, জলবায়ু পরিবর্তন  (Climate Change and Environment) খাতে ৩ টি, মাৎস্য বিজ্ঞান (Fisheries) খাতে ৪ টি, প্রাণিসম্পদ (Livestock) খাতে ২ টি, কৃষি পণ্য প্রক্রিয়াজাতকরণ ও পোস্ট হারভেস্ট টেকনোলজি (Agro Processing and Post-harvest Technology) খাতে ৪ টি এবং আর্থসামাজিক ও গ্রামীণ উন্নয়ণ (Socioeconomics and Rural Development) খাতে ৩ টি। 

সভায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া সভাপতিত্ব করেন। গবেষণা ব্যবস্থাপনা কমিটির সকল সদস্য, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের পরিচালক (গবেষণা), সকল অনুষদের ডীনবৃন্দ, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন), পরিচালক (বহিরাঙ্গন), পরিচালক (আইবিজিই) এবং ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, পরিচালক (গবেষণা) প্রফেসর ড. এ. কে এম আমিনুল ইসলাম এ সময়ে উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার রাতে বশেমুরকৃবি’র উপ-রেজিস্ট্রার (জনসংযোগ শাখা) মো: মজনু মিয়া এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর