শিরোনাম
প্রকাশ : ১৮ অক্টোবর, ২০২০ ২০:৩৪

ডুয়েটে শেখ রাসেলের জন্মবার্ষিকী পালিত

গাজীপুর প্রতিনিধি

ডুয়েটে শেখ রাসেলের জন্মবার্ষিকী  পালিত
শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে ডুয়েট প্রাঙ্গণে বৃক্ষরোপণ করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্ব কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মবার্ষিকী পালন করা হয়েছে। রবিবার তার ৫৭তম জন্মবার্ষিকী পালন করা হয়।

শেখ রাসেলের জন্মবার্ষিকী পালন উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়। এতে অংশগ্রহণ করেন অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, ইনস্টিটিউট অব ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্টের পরিচালক অধ্যাপক ড. গনেশ চন্দ্র সাহা, ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজির পরিচালক অধ্যাপক ড. মো. ওবায়দুর রহমান, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. উম্মে রায়হান, পরিচালক (ছাত্র কল্যাণ) অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, পরিচালক (শারীরিক শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ আবুল কাশেম, পরিচালক (কম্পিউটার সেন্টার) অধ্যাপক ড. মো. নাছিম আখতার, অধ্যাপক ড. মো. আব্দুস সালাম, সহযোগী অধ্যাপক ড. মো. ওয়াসিম দেওয়ান, সহযোগী অধ্যাপক মো. শফিকুল ইসলাম, সহকারী প্রভোস্ট তহুরা পারভীন, সিনিয়র সহকারী পরিচালক (স্টোর) মো. শামসুদ্দিন, ল্যাব সহকারী মো. গোলাম রব্বানী, অফিস সহায়ক মো. মঞ্জুর মোর্শেদসহ অন্যান্যরা।

বাদ জহর শহীদ শেখ রাসেলের আত্মার মাগফেরাত কামনা করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে শহীদ শেখ রাসেলকে নিয়ে চিত্র প্রদর্শনী, সন্ধ্যায় ডকুমেন্টারি প্রদর্শনী করা হয়। এছাড়া সন্ধ্যায় শহীদ শেখ রাসেলের আত্মার শান্তি কামনা করে উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হবে। 

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর