২০ জানুয়ারি, ২০২১ ১৬:৪১
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

উপস্থিতির হার কম থাকায় দীর্ঘ ২ বছর পর এসেও পরীক্ষা দিতে পারেনি শিক্ষার্থীরা

চবি প্রতিনিধি


উপস্থিতির হার কম থাকায় দীর্ঘ ২ বছর পর এসেও পরীক্ষা দিতে পারেনি শিক্ষার্থীরা

উপস্থিতির হার কম থাকায় ১১ জন শিক্ষার্থীকে পরীক্ষার অনুমতি দেয়নি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর) কর্তৃপক্ষ। এর প্রতিবাদে পরীক্ষা বর্জন করে আন্দোলন করেছে ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

আজ বুধবার (২০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে ইনস্টিটিউটের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, কয়েক দফায় আন্দোলনের পর গত ১০ জানুয়ারি ২০১৮-১৯ সেশনের ১ম বর্ষের পরীক্ষার তারিখ ঘোষণা করে ইনস্টিটিউট কর্তৃপক্ষ। ২০ জানুয়ারি বাংলা পরীক্ষার মধ্য দিয়ে দীর্ঘ ২৪ মাস ২০ দিন পর ১ম বর্ষের পরীক্ষা শুরু হওয়ার কথা। কিন্তু এ পরীক্ষাতেও ১১ জন শিক্ষার্থীকে উপস্থিতির হার কম থাকায় পরীক্ষায় অংশ নিতে না দেওয়ায় আন্দোলনে নেমেছেন তারা।

মারিয়া আক্তার নামের এক শিক্ষার্থী বলেন, ২০১৭ সাল থেকে আমার মা অসুস্থ। পরিবারে কেউ না থাকায় আমাকেই মায়ের দেখাশোনা করতে হতো। আমি অনেকগুলো ক্লাস করেছিলাম। কিন্তু উপস্থিতির হার কম থাকায় আমাকে পরীক্ষা দিতে দেওয়া হচ্ছে না। যদিও ২০১৯ সালের ডিসেম্বরেই হাসপাতালের সার্টিফিকেটসহ যাবতীয় তথ্য সংযুক্ত করে আমি ইনিস্টিটিউটের পরিচালক বরাবর আবেদন করেছি। 

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ বশির আহাম্মদ বলেন, পরীক্ষার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে প্রক্টরিয়াল বডি মিটিং করছে। সিদ্ধান্ত হলে জানতে পারবেন।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর