২৭ জানুয়ারি, ২০২১ ১৬:৪২

শিক্ষার্থীদের স্মার্টফোন কেনার জন্য সফট লোন প্রদান কার্যক্রমের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

শিক্ষার্থীদের স্মার্টফোন কেনার জন্য সফট লোন প্রদান কার্যক্রমের উদ্বোধন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্মার্টফোন কেনার জন্য সফট লোন (সহজ শর্তে ঋণ) প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার বেলা ১২টায় উপাচার্যের কার্যালয়ে সফট ঋণ কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। 

এ সময় শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, প্রক্টর, প্রভোস্ট, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

উদ্বোধন শেষে এক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় উপাচার্য বলেন, শত প্রতিকূলতার মধ্যেও সরকার কারোনা মোকাবেলাসহ দেশের সকল খাতকে সচল রাখতে বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে। করোনা মহামারীর দুঃসময়ে সরকার বিভিন্নভাবে শিক্ষার্থীদের পাশে থাকায় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সফট লোন প্রদান কার্যক্রমের অংশ হিসেবে প্রাথমিক ভাবে তিনজন শিক্ষার্থীর মাঝে ৮ হাজার টাকা করে ঋণের চেক হস্তান্তর করা হয়। পর্যায়ক্রমে বাকি ৩১৯ জন শিক্ষার্থীর লোনের টাকা তাদের নিজ নিজ ব্যাংক হিসেবে অনলাইনের মাধ্যমে প্রেরণ করার কথা জানিয়েছে কর্তৃপক্ষ। 

উল্লেখ্য, করোনাকালীন মেধাবী অসচ্ছল শিক্ষার্থীদের শিক্ষা জীবন অব্যাহত রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশে শিক্ষামন্ত্রী ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কাছে মেধাবী অসচ্ছল শিক্ষার্থীদের স্মার্ট ডিভাইস ক্রয়ের জন্য একটি তালিকা প্রেরণের নির্দেশনা দেয়। নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মঞ্জুরি কমিশনের কাছে বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে ১ হাজার ৭০ জন অসচ্ছল মেধাবী শিক্ষার্থীর তালিকা প্রেরণ করে। যা মঞ্জুরি কমিশনে গৃহীত হয়। চূড়ান্ত বাছাই শেষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৩২২ জন শিক্ষার্থীর সফট লোনের আবেদন মঞ্জুর করে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর