১১ আগস্ট, ২০২১ ০৩:০৩

আইইউবিএটি ও ইরি'র মধ্যে একাডেমিক সমঝোতা চুক্তি

অনলাইন ডেস্ক

আইইউবিএটি ও ইরি'র মধ্যে একাডেমিক সমঝোতা চুক্তি

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (আইইউবিএটি) এবং আন্তর্জাতিক ধান গবেষণা কেন্দ্র (ইরি) ফিলিপাইন এর মধ্যে একাডেমিক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সোমবার (৯ আগস্ট) ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে এ চুক্তি সম্পন্ন হয়। আইইউবিএটি'র উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব এবং ইরি'র মহাপরিচালকের পক্ষে বাংলাদেশে ইরি প্রতিনিধি ড. হোমনাথ ভান্ডারী সমঝোতা স্বারক পত্রে স্বাক্ষর করেন ।

চুক্তির সুনির্দিষ্ট উদ্দেশ্যগুলির মধ্যে রয়েছে-  ধানের উপর সহযোগী গবেষণা ও উন্নয়ন, শিক্ষা এবং সক্ষমতা বৃদ্ধির জন্য অংশীদারিত্ব গড়ে তোলা, জ্ঞান বিনিময় এবং ধানের গবেষণা ও উন্নয়নে বৈজ্ঞানিকম, শিক্ষক, ছাত্রছাত্রী এবং গবেষণা সুবিধা, জাতীয় এবং আর্ন্তজাতিক পর্যায়ে যৌথ সেমিনার, কর্মশালা আয়োজন যা ধানের সাথে সমন্য়ন রেখে কৃষি-খাদ্য পদ্ধতি এবং নবীন কৃষি গবেষক এবং কৃষি উদ্যেক্তা উন্নয়ন।

পরিচিতি পর্বের পরে কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শহীদুল্লাহ মিয়া, ইরি মহাপরিচালক ড. জিন বালিই, আইইউবিএটি'র উপাচার্য প্রফেসর ড. আব্দুর রব, হেড অফ ইরি এডুকেশন গোপেশ টিওয়ারী, বাংলাদেশের ইরির প্রতিনিধী ড. হোমনাথ বান্ডারী, কৃষি অনুষদের কোঅর্ডিনেটর ও সহযোগী অধ্যাপক, ড. ফারজানা সুলতানা এবং আইইউবিএটি’র আন্তর্জাতিক প্রোগ্রামের পরিচালক মোজাফ্ফর আলম চৌধুরী উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন। 

এছাড়াও কৃষি গবেষনা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ড. জীবন কৃঞ্চ বিশ্বাস, ইরি’র অতিথিবৃন্দ এবং আইইউবিএটি'র কৃষি অনুষদের অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উক্ত ভার্চুয়াল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর