২২ নভেম্বর, ২০২১ ১৯:০০

বশেমুরকৃবিতে বিশ্ববিদ্যালয় দিবস পালিত

গাজীপুর প্রতিনিধি:

বশেমুরকৃবিতে বিশ্ববিদ্যালয় দিবস পালিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ২৪তম বিশ্ববিদ্যালয় দিবস ছিল সোমবার। বর্ণাঢ্য আয়োজন ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। এ উপলক্ষে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন, আনন্দ র‌্যালী, বিশেষ দোয়া ও ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: গিয়াসউদ্দীন মিয়া জাতীয় পতাকা ও ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। ভাইস-চ্যান্সেলর কবুতর ও বেলুন উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন করেন। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালীর শুরুতে বক্তব্যে ভাইস-চ্যান্সেলর বলেন, ১৯৯৮ সালের আজকের এ দিনে দেশে সর্বপ্রথম জাতির পিতার নামে এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা লাভ করে, যার জন্য আমরা অত্যন্ত গর্বিত। তিনি সশ্রদ্ধ চিত্তে জাতির পিতাকে স্মরণ করেন। 

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বেলা তিনটার দিকে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপি এবং মহিলা ও শিশু বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকী এমপি, বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: গিয়াসউদ্দীন মিয়া, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ আলোচনায় অংশ নেন।

প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে অনুষদীয় ডীন, পরিচালক, প্রক্টর, প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং অবসরপ্রাপ্ত শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর