২৫ নভেম্বর, ২০২১ ১৭:২৬

বিইউবিটি রিসার্স এন্ড ইনোভেশন সেন্টারের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

বিইউবিটি রিসার্স এন্ড ইনোভেশন সেন্টারের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বিইউবিটি) এর রিসার্স এন্ড ইনোভেটিভ সেন্টার (বিআরআইসি) আয়োজিত ‘অ্যান্যুয়াল রিসার্স পাবলিকেশন অ্যাওয়ার্ড গিভিং সেরিমোনি-২০২০’ শীর্ষক পুরস্কার বিতরণী অনুষ্ঠান বুধবার বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল কনফারেন্স হলে সম্পন্ন হয়। 

প্রফেসর ড. মো. ফৈয়াজ খান, ভাইস চ্যান্সেলর, বিইউবিটি এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রখ্যাত কম্পিউটার বিজ্ঞানী ড. মো. কায়কোবাদ, প্রফেসর, সিএসই বিভাগ, ব্র্যাক ইউনিভার্সিটি। 

দেশের সামগ্রিক উন্নয়নে গবেষণার অসীম গুরুত্ব তুলে ধরে প্রফেসর ড. কায়কোবাদ তার বক্তব্যে বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় হওয়া স্বত্তেও বিইউবিটি গবেষণা কার্যক্রমকে উৎসাহিত করেছে। যা অত্যন্ত প্রশংসনীয়। গবেষণা প্রবন্ধ প্রকাশের জন্য পুরস্কার বিতরণী দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বিরল উদাহরণ। জনাব কায়কোবাদ আশা প্রকাশ করেন, একটি ভাল সূচনার জন্য অদূর ভবিষ্যতে বিইউবিটি গবেষণায় পূর্ণ সফলতা লাভ করবে এবং দক্ষ গবেষক তৈরিতে বিশেষ অবদান রাখবে।

মোট নয় জন শিক্ষক ও তিন জন শিক্ষার্থী ২০২০ সালে কোয়ারটাইল-১, কোয়ারটাইল-২ এবং কোয়ারটাইল-৩ ক্যাটাগরি জার্নালে তাদের প্রবন্ধ প্রকাশ করার জন্য পুরস্কার লাভ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এ এফ এম সরওয়ার কামাল, সদস্য, বিইউবিটি ট্রাস্ট এবং কনভেনার, ইন্টারন্যাশনাল একাডেমিক রিলেশন এডভাইজরি কমিটি, প্রফেসর মো. আবু সালেহ, সদস্য, বিইউবিটি ট্রাস্ট এন্ড এডভাইজার, বিইউবিটি এবং প্রফেসর ড. মো. আলী নূর, প্রো-ভাইস চ্যান্সেলর, বিইউবিটি। স্বাগত বক্তব্য রাখেন প্রফেসর শান্তি নারায়ণ ঘোষ, কনভেনার অব দ্য সেরিমোনি এন্ড ডাইরেক্টর, বিআরআইসি এন্ড আইকিউএসি-বিইউবিটি। ধন্যবাদ জ্ঞাপন করেন ড. মো. হারুন-অর-রশিদ, রেজিস্ট্রার, বিইউবিটি। এছাড়া বিইউবিটি ট্রাস্টের সদস্য, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর