২২ ডিসেম্বর, ২০২১ ২১:৪৮

বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচন: কাইয়ুম সভাপতি, বাতেন সাধারণ সম্পাদক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচন: কাইয়ুম সভাপতি, বাতেন সাধারণ সম্পাদক

এমএ কাইয়ুম সভাপতি (বামে) ও আব্দুল বাতেন চৌধুরী। ফাইল ছবি

বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনে ড. এমএ কাইয়ুম সভাপতি এবং ড. আব্দুল বাতেন চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। 

এতে কাইয়ুম-বাতেন প্যানেল কার্যকরী কমিটির ১৫ সদস্যের মধ্যে তিনটি পদ এবং খোরশেদ-জ্যোতির্ময় প্যানেল সহ-সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদকসহ ১২ পদে জয় পেয়েছে।

বুধবার সকাল ১০টা থেকে বিকাল তিনটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) বিরামহীনভাবে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ১৮৯ জন ভোটারের মধ্যে ১৫৪ শিক্ষক এই নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গণনা শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধান নির্বাচন কমিশনার ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক ড. শাখাওয়াত হোসেন ফল ঘোষণা করেন। 

নির্বাচনে ড. এমএ কাইয়ুম ও তার প্রতিদ্বন্দ্বী ড. খোরশেদ ৭১টি করে ভোট পান। পরে নির্বাচন কমিশনের লটারিতে কাউয়ুম সভাপতি নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে আব্দুল বাতেন ৭৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জ্যোতির্ময় বিশ্বাস ৬৮ ভোট পেয়েছেন। 

এছাড়া ড. বিজন কৃষ্ণ সাহা সহ-সভাপতি, সুজন চন্দ্র পাল যুগ্ম সম্পাদক ও রিফাত মাহমুদ কোষাধ্যক্ষ এবং নির্বাহী সদস্য হয়েছেন আরিফ হোসেন, ড. তারেক মাহমুদ আবির, আবু জাফর মিয়া, ড. রেহানা পারভীন, রিফাত ফেরদৌস, সঞ্জয় কুমার সরকার, সানভিন ইসলাম, অসীম কুমার নন্দি, সাদেকুর রহমান ও সুনমা রানী সাহা। 

নির্বাচনে প্রধান কমিশনার গণিত বিভাগের সহকারী অধ্যাপক ড. শাখাওয়াত হোসেন এই ফলাফল নিশ্চিত করে বলেন, গণনা শেষে অনানুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে চিঠি আকারে ফল জানিয়ে দেওয়া হবে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর