শিরোনাম
২৮ ডিসেম্বর, ২০২১ ১৪:১০

ইউল্যাবে কনটেম্পোরারি স্কিল ফর ইয়ুথ লিডারশীপ শীর্ষক কর্মশালা

প্রেস বিজ্ঞপ্তি

ইউল্যাবে কনটেম্পোরারি স্কিল ফর ইয়ুথ লিডারশীপ শীর্ষক কর্মশালা

ইউল্যাব সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব কনটেম্পোরারি স্কিল ফর ইয়ুথ লিডারশীপ শীর্ষক এক কর্মশালার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন ম্যানিটোবা ইয়ুথ এসোসিয়েশন অব মাল্টি কালচারিজমের সহকারী প্রধান আল ইমরান ফাহিম এবং ম্যানিটোবা এনডিপি পার্টির ডা. দুরদানা ইসলাম। এছাড়া ক্লাবের উপদেষ্টা সেলিমা কাদের চৌধুরী এতে উপস্থিত ছিলেন।

কর্মশালায় অতিথিগণ একজন সফল লিডারের কী কী গুণ থাকা প্রয়োজন, কিভাবে একজন ব্যক্তি এ গুণগুলো অর্জন করতে পারে সে সম্পর্কিত দিক নির্দেশনা দেন। ক্লাবের এক্সিকিউটিভরা ছাড়াও সাধারণ শিক্ষার্থীরা এ কর্মশালায় যোগ দেন।

ইউল্যাব অ্যাডভেঞ্চার ক্লাব গত ১৬ ও ১৭ ডিসেম্বর উইন্টার ক্যাম্প ২০২১ এর আয়োজন করে। ডিইএ-এর সহযোগিতায় ইউল্যাবের স্থায়ী ক্যাম্পাসে এ ক্যাম্পের আয়োজন করা হয়। শতাধিক শিক্ষার্থী এ ক্যাম্পে অংশগ্রহণ করেন। দুই দিন এক রাতের এ ক্যাম্পে নানা আয়োজনের মধ্যে ছিল বিভিন্ন খেলা, তাঁবু তোলা, ট্রেজার হান্ট, সুস্থতা সেশন, সাংস্কৃতিক কর্মকাণ্ড, ক্যাম্প ফায়ার, সঙ্গীত, পরিচ্ছন্নতার কাজ করা ইত্যাদি।

“উইন্টার ক্যাম্প ২০২১" মূলত একটি দল-ভিত্তিক কার্যকলাপ ক্যাম্প, যেখানে অংশগ্রহণকারীরা দলে বিভক্ত হয় এবং বহিরঙ্গন কার্যকলাপে অংশগ্রহণের মাধ্যমে তাদের দল গঠনের দক্ষতা দেখায়। এখানে শিক্ষার্থীরা বিভিন্ন দক্ষতা যেমন দলগত কাজ, ধাঁধা সমাধান, বিশ্লেষণাত্মক দক্ষতা, সমালোচনামূলক সিদ্ধান্ত গ্রহণ, অভিযোজন যোগ্যতা, জ্ঞানীয় বিকাশ, এবং চাপের মধ্যে কাজ করার ক্ষমতা ইত্যাদি শিখতে পারে। শিক্ষার্থীদের শিক্ষালাভকালীন এবং তাদের ভবিষ্যতের জন্য এই দক্ষতাগুলো শেখা এবং জানা গুরুত্বপূর্ণ।

ইউল্যাব অ্যাডভেঞ্চার ক্লাবের উপদেষ্টা এবং সহপাঠ্যক্রমের পরিচালক মৈনাক কানুনগো-র মতে, “এটি কোনো অবকাশ যাপনের স্থান নয়, এটি একটি ক্যাম্প। শীতকালীন ক্যাম্পের মূল উদ্দেশ্য শিক্ষার্থীদের প্রয়োজনীয় দক্ষতা শেখানো এবং তাদের ব্যক্তিগত ও পেশাগত জীবনে উন্নতির জন্য প্রস্তুত করা।” 

‘উইন্টার ক্যাম্প ২০২১ এর প্রশিক্ষক এবং ডিইএ সমন্বয়কারী মো. আবু বকর সিদ্দিক, যিনি প্রত্যেক অংশগ্রহণকারীকে সমস্ত নির্দেশ দিয়েছেন এবং ক্যাম্প সাহায্যকারী - তানভীর হাসান বৃত্ত, স্বাস্থ্য, ফিটনেস এবং লাইফস্টাইল প্রশিক্ষক, মামুন রনি, একজন প্রশিক্ষিত পর্বতারোহী, সম্প্রচার সাংবাদিক এবং রিমন খান, সিইও এবং প্রতিষ্ঠাতা মাস্টার ট্রাভেলার্স, যারা ছাত্রদের গাইড করতেন এবং তাদের গুরুত্বপূর্ণ মৌলিক বিষয় এবং শারীরিক সুস্থতা শিখিয়েছিলেন। ইউল্যাব অনুষদ এবং প্রাক্তন ছাত্ররাও এই শীতকালীন শিবিরে উপস্থিত ছিলেন এবং এটিকে সফল করতে সকলকে সমর্থন করেছিলেন।

ইউল্যাব অ্যাডভেঞ্চার ক্লাব  ইউল্যাবের অন্যতম সক্রিয় ক্লাব যেটি এর সদস্যদেরকে চ্যালেঞ্জিং কাজের সাথে নিজেদেরকে জড়িত করার এবং অজানা সম্পর্কে জানতে এবং তাদের ব্যক্তিগত এবং নিজেদের মধ্যে দক্ষতা তৈরি করতে সহায়তা করে থাকে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর