২৩ মে, ২০২২ ১০:১৪

আইইউবি'তে সামার-২০২২ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

আইইউবি'তে সামার-২০২২ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

আইইউবি'তে সামার-২০২২ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত।

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-এর সামার ২০২২-এর ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (২১ মে) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় আইইউবি ক্যাম্পাসে এই আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক মো. আবু তাহের। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক। এছাড়াও আইইউবি’র উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমেদ খান, পিএইচডি, রেজিস্ট্রার, বিভিন্ন স্কুলের ডিন অনুষ্ঠানে বক্তব্য দেন। বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন। 

অধ্যাপক মো. আবু তাহের বলেন, আজকের বিশ্ব খুব প্রতিযোগিতামূলক এবং দ্রুত পরিবর্তনশীল। তাছাড়া এই শতাব্দী তথ্য, জ্ঞান ও প্রযুক্তি নির্ভর শতাব্দি। তাই এই শতাব্দীতে বেঁচে থাকার পাশাপাশি স্থিতিশীলতার জন্য আপনাকে বিভিন্ন সেক্টরে দ্রুত পরিবর্তন সম্পর্কে সচেতন হতে হবে। লাইফ লং লার্নিং ও  রিসার্চের মাধ্যমে আপনার জ্ঞান ও দক্ষতা হালনাগাদ করা উচিত এবং বর্তমান টেকনো নলেজ বেজড সোসাইটিতে চলতে গেলে কর্মক্ষেত্রে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য সঠিক কর্ম পরিকল্পনা ও কৌশল অবলম্বন করা উচিত।

এসময় নতুনদের উদ্দেশ্য করে আনিসুল হক বলেন, যে মাদক নিতে বলবে সে বন্ধু না, মাদক না নেওয়াটাই আধুনিকতা, মাদক না নেওইয়াটাই স্মার্টনেস। আগুনে হাত দিয়ে হাত পুড়িয়ে অভিজ্ঞতা নেওয়ার কোন মানে হয়না, তাই সখ করেও মাদক থেকে বিরত থাকার প্রতি তিনি সবাইকে আহ্বান জানান।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর