১১ আগস্ট, ২০২২ ১৮:০২

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের মানবিক বিভাগের আসন বিন্যাস প্রকাশ

অনলাইন ডেস্ক

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের মানবিক বিভাগের আসন বিন্যাস প্রকাশ

ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার মানবিক বিভাগের আসন বিন্যাস প্রকাশিত হয়েছে। 

বৃহস্পতিবার গুচ্ছের অফিসিয়াল ওয়েবসাইটে মানবিক বিভাগের আসন বিন্যাসের এ তালিকা প্রকাশ করা হয়।

তালিকায় বলা হয়েছে, ঢাকার অভ্যন্তরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাড়াও আরও ৩টা কেন্দ্রে মানবিক বিভাগের শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষা দেবে। এরমধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে পরীক্ষা দিবে ১১ হাজার ৯২৭ জন শিক্ষার্থী। এছাড়াও, সিদ্ধেশ্বরী গার্লস স্কুল এর কেন্দ্রে ৪ হাজার ৫৪৬ জন শিক্ষার্থী। উদয়ন (ঢাবি) স্কুল এর কেন্দ্রে ১ হাজার ৬৯৬ জন শিক্ষার্থী, উইলস লিটল ফ্লাওয়ার (কাকরাইল) এর কেন্দ্রে ৩ হাজার ২০০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। ঢাকার ৪ কেন্দ্রে সর্বমোট ২১ হাজার ৭৬৯ জন শিক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করবে।

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হলো- জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, আগামী ১৩ আগস্ট মানবিক বিভাগের এবং ২০ আগস্ট ব্যবসায় শিক্ষা অনুষদের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে শেষ হবে এ বছরের গুচ্ছের ২২টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর