২৩ সেপ্টেম্বর, ২০২২ ২০:৩১

শেকৃবিতে ৬ মাদকসেবী আটক

শেকৃবি প্রতিনিধি

শেকৃবিতে ৬ মাদকসেবী আটক

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে নিয়মিত চলছে মাদকবিরোধী অভিযান। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও হল প্রশাসনের যৌথ উদ্যোগে অভিযান চালিয়ে পরপর দুইদিনে মাদকের আসর থেকে ৬ মাদকসেবীকে আটক করা হয়েছে।

গত বুধবার ও বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের নবাব সিরাজউদ্দৌলা হল ও শেরেবাংলা হল থেকে মোট ছয়জনকে গাঁজাসহ আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদের মধ্যে চারজনকে পুলিশে দেওয়া হয়েছে।

হল প্রশাসন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে শেরেবাংলা হলের ছাদ থেকে আটক চারজনের মধ্যে দুইজন বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাহাত আফনান (১১ ব্যাচ) ও অভিজিৎ চৌধুরী (১১ ব্যাচ)। এদের বর্তমানে ছাত্রত্ব নেই। অন্য দুইজন দীপক দিপ্ত ও পার্থ সাহা-অভিজিতের বহিরাগত বন্ধু। এ চারজনকে পুলিশে দেওয়া হয়েছে।

প্রক্টরিয়াল বডির প্রাথমিক জিজ্ঞাসবাদে আটক রাহাত আফনানসহ অন্য মাদকাসক্তরা জানায়, মাদক সেবনের সময় কৃষ্ণ কৃপা আনন্দ, কাজল, প্রকাশ (জনির বন্ধু), কুন্ডু ও জনিও ছিল কিন্তু তারা আগেই চলে যায়। এছাড়াও কবি কাজী নজরুল ইসলাম হলে ১৩তম ব্যাচের জনির ২১৮ নম্বর রুম ও নবাব সিরাজউদ্দৌলা হলের ৭১৫ নম্বর রুমে নিয়মিত মাদকের আসর বসে। বুধবার রাতে নবাব সিরাজউদ্দৌলা হলের সিঁড়িতে গাজা সেবনরত অবস্থায় দুই শিক্ষার্থীকে আটক করা হয়। আটক দুই শিক্ষার্থী হলেন বিশ্ববিদ্যালয়ের অ্যানিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের আব্দুল্লাহ আল জোবায়েদ (১৭তম ব্যাচ) ও মর্তুজা আল মিমুন (১৮তম ব্যাচ)।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক ড. হারুন-উর-রশীদ বলেন, ‘শেরেবাংলা হল থেকে আটক করা চারজনকে জিজ্ঞাসাবাদ করে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ শিক্ষা প্রতিষ্ঠান মাদকমুক্ত রাখা এবং মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স। আমরা সেই লক্ষ্যে কাজ করছি। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান চলছে এবং চলবে।’

নবাব সিরাজউদ্দৌলা হলের আটক শিক্ষার্থীদের বিষয়ে তিনি বলেন, ‘ওই দুই শিক্ষার্থী এর আগেও মাদকসহ ধরা পড়েছিল। হল থেকে তাদের বহিষ্কারের বিষয়ে প্রভোস্ট তার সিদ্ধান্ত দেবেন। আমরা শৃঙ্খলা কমিটি এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেবো। তবে এবার এদের ছাড় পাওয়ার কোনো সুযোগ নেই।’

শেরেবাংলা নগর থানার উপ পুলিশ পরিদর্শক জালাল উদ্দীন বলেন, আটক ৪ জনের কাছ থেকে ২৫ গ্রাম গাঁজা পাওয়া গেছে তাই তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলা নম্বর ৪০/৯/২২। আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর